ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

ঐশ্বরিয়ার অভিনয়, কোটি টাকার ক্ষতি সামলাতে ১২ বছর!

প্রকাশিত: ১৬:২৬, ৪ জুন ২০২৪

ঐশ্বরিয়ার অভিনয়, কোটি টাকার ক্ষতি সামলাতে ১২ বছর!

ঐশ্বরিয়া রাই বচ্চন

বলিউডের অন্যতম অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। তার অভিনয় যেন দর্শকের মন কেড়ে নেয়। ক্যারিয়ারে অনেক হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। তবে তার অভিনয় করা এক সিনেমার অসফলতায় হয়েছিল কোটি টাকার ক্ষতি।

সিনেমাটির প্রস্তাব প্রথমে গিয়েছিল অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়ার কাছে। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী। অবশেষে সেই ছবিতে অভিনয় করেন ঐশ্বরিয়া রাই বচ্চন। কিন্তু ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল।মির্জা হাদি রুসওয়ার লেখা উপন্যাসগুলির মধ্যে অন্যতম 'উমরাও জান'। সেই উপন্যাসের উপর ভিত্তি করে বড় ও ছোট পর্দায় একাধিক ছবি ও ধারাবাহিক হয়েছে। পরিচালক জেপি দত্ত ২০০৬ সালে নতুন করে তৈরি করেন 'উমরাও জান'। 

এই সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বরিয়া। সিনেমার চরিত্রের প্রস্তাব প্রথমে গিয়েছিল প্রিয়ঙ্কার কাছে। অবশেষে সেই ছবিতে অভিনয় করেন ঐশ্বরিয়া।

বক্স অফিসে মোট ১৫ কোটি টাকার ব্যবসা করেছিল সেই ছবি। ভারতে এই ছবি মাত্র ৭ কোটি ৪২ লক্ষ টাকার ব্যবসা করে। এক কথায়, অসফল ছবির তালিকায় রাখা হয় জেপি দত্তর এই ছবিকে। পরিচালক সংবাদমাধ্যমকে বলেছিলেন, আমাকে একটা সিদ্ধান্ত নিতেই হত। আমি প্রিয়ঙ্কার সঙ্গে কাজ করতে চেয়েছিলাম। ওর মধ্যে আমি 'উমরাও জান' কে খুঁজে পেয়েছিলাম। 

তিনি আরও বলেন, আসলে এই ছবির জন্য সময় দিতে পারেননি প্রিয়ঙ্কা। প্রিয়ঙ্কাও এক সংবাদমাধ্যমকে বলেছিলেন, এই চরিত্রটা নিয়ে আমিও ভেবেছিলাম। জেপি দত্ত আমার থেকে এর জন্য ৯০ দিন সময় চেয়েছিলেন। কিন্তু সেটা আমি দিতে পারিনি, কাজটা হয়ে ওঠেনি। তার মানে, হওয়ার ছিল না।

প্রিয়ঙ্কা প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পরে পরিচালক ভেবেছিলেন এই চরিত্র ফুটিয়ে তুলতে পারবেন ঐশ্বরিয়া। কিন্তু দর্শকদের সমালোচনায় পড়েছিল এই ছবি। এমনকি পরিচালকের এতটাই আর্থিক ক্ষতি হয়েছিল যে, পরবর্তী ছবি বানাতে ১২ বছর সময় লেগেছিল। 'উমরাও জান' -এ ঐশ্বর্যার বিপরীতে অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন।

শিলা 

×