ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

মেকাপ আর্টিস্ট প্রভা !

প্রকাশিত: ০০:৪০, ২৭ অক্টোবর ২০২৪

মেকাপ আর্টিস্ট প্রভা !

সাদিয়া জাহান প্রভা

অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার ইনস্টাগ্রাম প্রোফাইলজুড়ে এখন মেকআপের ভিডিও। গত কয়েক মাসে তিনি এমন অনেক ভিডিও পোস্ট করেছেন, যেখানে অন্যদের মেকআপ করিয়ে দিতে দেখা যাচ্ছে প্রভাকে।

টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী তিনি। মেকআপ রুম, শুটিং সেট, লাইট-ক্যামেরা-অ্যাকশনে কেটেছে প্রভার জীবনের অনেকটা সময়। ইদানীং অবশ্য অভিনয় অনেকটাই কমিয়ে দিয়েছেন। অভিনয়ের বাইরে এখন তাঁর নতুন প্যাশন মেকআপ, আর এ বিষয়টি দারুণভাবে উপভোগ করছেন, সম্প্রতি ইনস্টাগ্রামে পোস্টে এমনটাই জানালেন প্রভা।

এত দিন শুটিং সেটে মেকআপ শিল্পীদের তুলিতে চরিত্র হয়ে উঠতেন প্রভা। এবার নিজেই নিয়েছেন সেই দায়িত্ব। তাঁর প্রতিভা ও দক্ষতায় সেজে উঠছেন মডেলরা। অবশ্য প্রভার বেশির ভাগ মডেল এ দেশীয় নন, আমেরিকান।

২৪ অক্টোবর ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন প্রভা। তাতে দেখা যাচ্ছে, পারলারে মেকআপ করিয়ে দিতে ব্যস্ত তিনি। প্রভার সুনিপুণ দক্ষতায় সেজে উঠছেন মডেলরা।

ভিডিও থেকে জানা গেল, প্রভা যেখানে বসে মেকআপ করছেন, সেটির নাম ‘দ্য মেকআপ একাডেমি’। নিউইয়র্কে অবস্থিত এ প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে জনপ্রিয়। যাঁরা পেশাদার মেকআপ আর্টিস্ট হতে চান, তাঁদের স্বপ্নের প্রতিষ্ঠান এই দ্য মেকআপ একাডেমি। বিশ্বের অনেক জনপ্রিয় মেকআপ ব্র্যান্ড ও ফ্যাশন শোর সঙ্গে জড়িয়ে আছে এ প্রতিষ্ঠানের নাম।

ধারণা করা হচ্ছে, এ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে এখন সেখানেই কর্মরত প্রভা। ‘মেকআপ বাই প্রভা’ নামে আরেকটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পাওয়া গেল, সেখানে তাঁর কাজের কয়েকটি ভিডিও পোস্ট করা হয়েছে। এই অ্যাকাউন্টের বায়োতে প্রভা নিজের পরিচয় দিয়েছেন, ‘সার্টিফায়েড ব্রাইডাল মেকআপ অ্যান্ড হেয়ার আর্টিস্ট’ হিসেবে।

সেখানে যাঁদের ভিডিও আপলোড করা হয়েছে, তাঁদের ব্যক্তিগত প্রফাইলে পোস্ট করা কয়েকটি ছবির মেকআপ আর্টিস্টের ক্রেডিটেও দেওয়া হয়েছে প্রভার নাম।

শিহাব উদ্দিন

×