ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

অবশেষে পর্দায় ফিরছে সিআইডি

প্রকাশিত: ২০:৫৪, ২৫ অক্টোবর ২০২৪

অবশেষে পর্দায় ফিরছে সিআইডি

সিআইডি টিমের একাংশ

ভারতের অন্যতম জনপ্রিয় টেলিভিশন সিরিজ সিআইডি। যা বাংলাদেশী টেলিভিশন দর্শকদের কাছেও সমান জনপ্রিয়। টানা দুই দশক ধরে গোয়েন্দাভিত্তিক এই সিরিজের গল্পে বুঁদ হয়ে ছিল দর্শক। এসিপি প্রদ্যুমান, ইন্সপেক্টর অভিজিৎ, ইন্সপেক্টর দয়া, ফেডরিক্স, ডা. শোলাঙ্কিরা একের পর এক খুনের রহস্য উন্মোচন করে দর্শকের মন জয় করেছে। ২০১৮ সালে শেষ হয়ে গেলেও এখনো সিআইডি পুরোনো পর্বগুলো ইউটিউবে উপভোগ করেন দর্শক। ছয় বছর পর নতুনভাবে পর্দায় ফিরছে সিআইডি।

গত সিজনের মতো এবারও মূল তিনটি চরিত্রে দেখা যাবে শিবাজি সাতাম (এসিপি প্রদ্যুমান), আদিত্য শ্রীবাস্তব (সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ) ও দয়ানন্দ শেঠি (সিনিয়র ইন্সপেক্টর দয়া)। তবে নেই ফেডরিক্স চরিত্রে জনপ্রিয়তা পাওয়া দীনেশ ফাডনিশ। গত বছরের ৫ ডিসেম্বর মারা গেছেন এই অভিনেতা। পুরোনোদের সঙ্গে নতুন কয়েকটি চরিত্র যোগ হবে নতুন সিজনে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সনি এন্টারটেইনমেন্ট চ্যানেলে একটি প্রোমো শেয়ার করে নতুন সিআইডির ইঙ্গিত দেওয়া হয়েছে। সেই ভিডিওতে দেখা যায়, বৃষ্টির মধ্যে কালো ওভারকোট ও ছাতা মাথায় পুলিশের গাড়ি থেকে নামছেন এসিপি প্রদ্যুমান চরিত্রের অভিনেতা শিবাজী সত্যমকে। একঝলক দেখা গেল অভিজিৎ চরিত্রের আদিত্য শ্রীবাস্তবকেও। ক্যামেরায় জুম করে দেখানো হয় তার চোখ।

ব্যাকগ্রাউন্ডে বাজছে সিআইডি সিরিজের আইকনিক হুইসেল। মনে হচ্ছে, কোনো বোমা বিস্ফোরণের ঘটনা তদন্তের জন্যই ঘটনাস্থলে পৌঁছেছে সিআইডি টিম। প্রোমোর শেষে শোনা যায় গুলির শব্দ। আর তাতেই বোঝা যায়, ভরপুর অ্যাকশন নিয়ে ফিরছে সিআইডি।

সনি এন্টারটেইনমেন্ট জানিয়েছে, শনিবার (২৬ অক্টোবর) প্রচারে আসবে সিরিজটির আরেকটি প্রোমো। সিআইডির প্রোমো দেখে নস্টালজিক হয়ে পড়েছেন নেটিজেনরা। অনেকেই সিআইডি নিয়ে স্মৃতিচারণা করছেন। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের প্রতিক্রিয়া পড়লে বোঝা যায় দর্শক এই সিরিজটি কতটা মিস করেন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস সূত্রে জানা গেছে, দর্শকদের চাহিদার কথা ভেবেই নতুন সিজনের পরিকল্পনা করেছেন নির্মাতারা। নভেম্বরে মুম্বাইয়ে শুরু হবে সিআইডির নতুন সিজনের শুটিং। সব ঠিক থাকলে এ বছর বড়দিন থেকে শুরু হবে প্রচার।

১৯৯৮ সালের ২১ জানুয়ারি শুরু হয়েছিল সিআইডির সম্প্রচার। টানা দুই শতকের বেশি সময়ে প্রচার হয়েছে মোট ১ হাজার ৫৪৭টি পর্ব। সর্বশেষ পর্বটি প্রচারিত হয়েছিল ২০১৮ সালের ফেব্রুয়ারিতে। সে সময় জানানো হয়েছিল, কিছু সময়ের জন্য বিরতিতে যাচ্ছে সিরিজটি। কিন্তু এরপর সিআইডি নিয়ে আর কোনো পরিকল্পনার কথা জানায়নি চ্যানেল কর্তৃপক্ষ কিংবা প্রযোজক। শোনা যায় প্রযোজক এবং চ্যানেলের মধ্যে বিবাদের কারণে সিআইডির সম্প্রচার বন্ধ হয়ে গিয়েছিল।
 

শিহাব

×