ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

পূজায় আসছে ‘বিসর্জনে অর্জন’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৮, ৬ অক্টোবর ২০২৪

পূজায় আসছে ‘বিসর্জনে অর্জন’

‘বিসর্জনে অর্জন’ নাটকের একটি দৃশ্য

দুর্গাপূজা উপলক্ষে চয়নিকা চৌধুরী নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘বিসর্জনে অর্জন’। চয়নিকা চৌধুরী বলেন, অনেকদিন পর পূজার নাটক করলাম। একান্তই নিজের আবেগ এবং দায়বদ্ধতার জায়গা থেকে কাজটি করেছি। আমার মনে হয়েছে এ সময় এ রকম একটি নাটক হওয়া দরকার। নাটকটিতে সুন্দর একটা মেসেজ আছে। আশাকরি দর্শক উপভোগ করবেন। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি। তাকে ঘিরেই নাটকের গল্প আবর্তিত হয়েছে।

এ সম্পর্কে তানিয়া বৃষ্টি বলেন, নাটকে আমার চরিত্রের নাম নিতু, যে একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করে। সনাতন ধর্মাবলম্বী হওয়ার কারণে অফিসের কোনো কোনো কলিগ তার সঙ্গে একটু অন্যরকম আচরণ করে যেটা তার মেনে নিতে কষ্ট হয়। পূজা উপলক্ষে সে যাতে ছুটি নিতে না পারে সেজন্য কৌশলে তাকে কাজে আটকে দেয়। সে তার মায়ের হাতের বানানো নাড়ু নিয়ে আসলে কেউ কেউ পূজার নাড়ু বলে খেতে চায় না। কিন্তু তার বস খুব উদার মনের মানুষ। তিনি এসব বোঝেন এবং সবাইকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করার চেষ্টা করেন। শান্ত নামে একজন কলিগ আছে, যে নিতুকে পছন্দ করে কিন্তু কখনো বলে না। নিতুও তাকে পছন্দ করে।

এদিকে, তার মায়ের পছন্দের পাত্র রিজওয়ান পূজা উপলক্ষে বিদেশ থেকে আসছে। এবার নিতুর সঙ্গে তার বিয়ে চূড়ান্ত করতে চান মা। নতুন সংকটের মুখোমুখি হয় নিতু। এভাবেই এগিয়ে যায় গল্প। নাটকে আরও অভিনয় করেছেন জুনায়েদ বোগদাদী, ইমতু রাতিশ, আবুল হায়াত, মিলি বাসারসহ আরও অনেকে। আগামী ১১ অক্টোবর রাত সাড়ে ১০টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে নাটকটি।

×