ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৩ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

রঙ্গন এন্টারটেইনমেন্টে ‘শুকতারা

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ০০:৪৪, ৩ অক্টোবর ২০২৪

রঙ্গন এন্টারটেইনমেন্টে ‘শুকতারা

আবু হুরায়রা তানভীর, আইশা খান

নতুন এক প্রেমের গল্প নিয়ে দর্শক মন মাতাতে আসছে পরিচালক সাইফুল হাফিজ খানের ‘শুকতারা’। জামাল হোসেনের প্রযোজনায় এতে অভিনয় করেছেন আবু হুরায়রা তানভীর, আইশা খান, মনজ, এশা পামিরসহ আরও অনেকে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকাল ৩টায় প্রযোজনা প্রতিষ্ঠান রঙ্গন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে নাটকটি প্রকাশিত হবে। নাটকের গল্পটি নির্মাতার নিজের হলেও এর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রিফাত আদনান পাপন। নির্মাতা সাইফুল হাফিজ খান বরাবরই ভিন্ন ধরনের প্রেমের গল্প নিয়ে দর্শকদের সামনে হাজির হন।

এ নাটকটিও তার ব্যতিক্রম নয়। পরিচালক বলেন, ‘দারুণ রোমান্টিক প্রেমের একটি গল্পে নাটকটি নির্মাণ করেছি। গল্পটি এগিয়ে যায় মজার ছলে। জেলা শহরের নানান প্রাকৃতিক দৃশ্য দেখে দর্শক বেশ উপভোগ করতে পারবেন।’ নাটকটির শূটিং হয়েছে ঢাকার বাইরে বরিশালের জেলা শহরে। এ শহরের মনোরম দৃশ্য, ইতিহাস ও ঐতিহ্য ফুটে উঠেছে এই নাটকে। কাহিনীতে দেখা যাবে, নায়ক একজন মিউজিশিয়ান, যিনি এ বিষয় নিয়ে পিএইচডি করতে দেশের বাইরে যেতে চান।

তবে তার আগে বরিশাল ইউনিভার্সিটিতে একটি সেমিনারে গিয়ে সাক্ষাৎ হয় এই গল্পের নায়িকার সঙ্গে, যিনি একজন ব্লগার। দেশের ইতিহাস-ঐতিহ্য ক্যামেরার মাধ্যমে তুলে ধরেন দর্শকের কাছে। নায়ক তার ব্লগার নায়িকাকে অনুরোধ করেন তাকে ঐতিহ্যবাহী জায়গাগুলো ঘুরিয়ে দেখানোর জন্য।  এরপর কী ঘটে, তা নির্মাতা প্রকাশ করেননি। নির্মাতা বলেন, ‘গল্পটি জানতে হলে নাটকটি দেখতে হবে।’

×