ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

এক নাটকেই প্রশংসিত মেহজাবীন

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ০০:৪১, ২৭ জুন ২০২৪

এক নাটকেই প্রশংসিত মেহজাবীন

মেহজাবীন চৌধুরী

ছোটপর্দার কুইন মেহজাবীন চৌধুরী। এখন অবশ্য নাটকের কাজ প্রায় বন্ধ করে দিয়েছেন তিনি। ওটিটি ও সিনেমায় অভিনয় করছেন এ গ্ল্যামারকন্যা। তবে ঈদে এসেছে তার অভিনীত একটি নাটক। ভিকি জাহেদের ‘তিথিডোর’-এ হাজির হয়ে প্রশংসা কুড়াচ্ছেন অভিনেত্রী। তার ভাষ্য, ‘আমি এমন কাজই করতে চাচ্ছি, যেটা দেখার পর কোনো না কোনোভাবে মানুষের চিন্তা-ভাবনায় প্রভাব ফেলবে। তাদের ভাবাতে বাধ্য করবে। নাটকটির জন্য অনেক ইতিবাচক সাড়া পাচ্ছি।

এ নাটকের গল্প একটা স্পর্শকাতর বিষয় নিয়ে। তার পরও মানুষ দেখছে, প্রতিক্রিয়া দিচ্ছে, ব্যাপারটা ভালো লাগছে।’ তিনি আরও বলেন,  ‘আমাদের আশপাশে অনেক নারী ডিপ্রেশনে ভুগছে; কিন্তু জানে না। চিকিৎসকের পরামর্শ নিচ্ছে না। এই ডিপ্রেশন থেকে আত্মহত্যার চিন্তা-ভাবনা অনেকের মাথায় ঘর বানায়। এ নাটকে দারুণ একটা বার্তা আছে বলেই অভিনয় করেছি’। দীর্ঘদিনের ক্যারিয়ারে এ অভিনেত্রীর অনেক কিছু দেখার ও শেখার সুযোগ হয়েছে। তার ঝুড়িতে টিভি নাটকের অভিজ্ঞতা প্রচুর।

সেই ধারাবাহিকতায় এখনকার নাটকের নাম, সংলাপ নিয়ে যে সমালোচনা হচ্ছে তা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, এখানে দর্শকের অনেক বড় দায়ভার আছে। দর্শক যখন ভালো গল্প দেখবে, তখন যেগুলো মানসম্পন্ন কাজ না, সেগুলো এমনিতেই পিছিয়ে যাবে। দর্শক হিসেবে কোন কাজটি দেখব, কোনটা নিয়ে কথা বলব, সোশ্যাল মিডিয়ায় শেয়ার করব, সেটা নিজের দায়িত্বের মধ্যে পড়ে। আবার আমাদের শিল্পী নির্মাতারাও এর দায়ভার থেকে বাদ যান না।

আমি কী বানাচ্ছি, কী দেখাচ্ছি, সেটার পেছনের তাৎপর্য কী, সেটা বোঝা যেমন দরকার; তেমনি যিনি দেখছেন, কেন দেখছেন, তারও ভাবা উচিত। আমি মনে করি, যার মধ্যে একটা ভালো গল্প বলার আত্মবিশ্বাস আছে, সে সব সময় এগিয়ে থাকবে। অনেক ট্রেন্ডি জিনিস আসে, সেগুলো আসলে ক্ষণস্থায়ী।’ এ গ্ল্যামারকন্যা এখন ওটিটি ও সিনেমার দিকেই বেশি মনোযোগী। তার হাতে বর্তমানে দুটি সিনেমা আছে। সিনেমা দুটি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সাবা ও প্রিয় মালতী সিনেমার কাজ শেষ হয়েছে, সেগুলো নিয়ে শীঘ্রই ঘোষণা আসবে।

এর বাইরে এখন নতুন কোনো সিনেমার কাজ নেই। আশা করছি এই বছরের মধ্যে সুখবর আসবে।’ এদিকে কিছু দিন আগে এক ভিডিওতে পশ্চিমবঙ্গের কিংবদন্তি অভিনেতা রঞ্জিত মল্লিক ও তার স্ত্রী দীপা মল্লিক মেহজাবীনের বেশ প্রশংসা করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, এটা সত্যিই অনেক বড় পাওয়া। এত সিনিয়র, গুণী মানুষ আমাকে এ রকম বার্তা দিয়েছেন। এটা আমার কাছে আশীর্বাদ। তাদের ভিডিওটা দেখে আমি নিজেই অবাক হয়েছি। ভাবিনি, তারা আমাদের কাজ এত মনোযোগ দিয়ে দেখেন, পছন্দ করেন, নাম পর্যন্ত মনে রাখেন।’

×