ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

পবিপ্রবিতে নতুন প্রো-ভিসি ও ট্রেজারার নিয়োগ

নিজস্ব সংবাদদাতা, দুমকি,পটুয়াখালী

প্রকাশিত: ১৪:৫০, ২৮ অক্টোবর ২০২৪

পবিপ্রবিতে নতুন প্রো-ভিসি ও ট্রেজারার নিয়োগ

প্রফেসর ড. এসএম হেমায়েত জাহান ও প্রফেসর মো. আবদুল লতিফ।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের এন্টোমোলজি বিভাগের প্রফেসর ড. এসএম হেমায়েত জাহানকে প্রো ভাইস-চ্যান্সেলর এবং জেনেটিক্স এন্ড প্লান্ট ব্রিডিং বিভাগের প্রফেসর মো. আবদুল লতিফকে ট্রেজারার পদে চার বছর মেয়াদে নিয়োগ দেওয়া হয়েছে। 

রবিবার (২৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব এএসএম কাসেম স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন  ২০০১ এর (১৩)১ ধারা অনুযায়ী রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে তাদেরকে চার বছর মেয়াদে নিয়োগ দেওয়া হয়।

নিয়োগের শর্তে বলা হয়, প্রো ভাইস-চ্যান্সেলর হিসেবে প্রফেসর ড. এসএম হেমায়েত জাহান এর নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে। এই পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। এছাড়াও বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। 

নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর মো. আব্দুল লতিফ বলেন, জুলাই বিপ্লবের শহীদরা যে আত্মত্যাগ করেছে, তাদের সে ত্যাগকে ধারন করে আগামীর বাংলাদেশ বিনির্মাণে যেন আমি পবিপ্রবির জন্য কাজ করতে পারি এবং এতে সকলের সহযোগীতা কামনা করছি। পাশাপাশি অন্তর্বর্তীকালীন সরকারকে আমার উপর আস্থা রাখার জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি।

নবনিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলর ড. এসএম হেমায়েত জাহান বলেন, সকলকে নিয়ে বিশ্ববিদ্যালয়কে সততা ও সচ্ছতার সাথে সামনে আরও এগিয়ে নিতে চাই। এখানে কোন পক্ষ থাকবে না, বিশ্ববিদ্যালয় হবে আমাদের সকলের। হাতে হাত রেখেই আমরা বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করে যাব।

এম হাসান

×