ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

অভিভাবকদের প্রতিবাদ

আইডিয়াল স্কুলে উৎসাহ ভাতার নামে ২ কোটি টাকা লুটপাটের বন্দোবস্ত

প্রকাশিত: ১৯:৫৭, ২৭ অক্টোবর ২০২৪; আপডেট: ২০:০০, ২৭ অক্টোবর ২০২৪

আইডিয়াল স্কুলে উৎসাহ ভাতার নামে ২ কোটি টাকা লুটপাটের বন্দোবস্ত

এসএসসি-২০২৪ পরীক্ষায় ভাল ফলাফলের জন্য আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ৩টি ক্যাম্পাসে কর্মরত প্রায় ৯০০ শত শিক্ষক-কর্মচারীর জন্য উৎসাহ ভাতা নামে প্রায় ২ কোটি টাকা লুটপাটের বন্দোবস্ত করেছে মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ। আর এ ঘটনায় তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে প্রতিষ্ঠানটির অভিভাবকরা। রবিবার ২৭ অক্টোবর মতিঝিল ক্যাম্পাসে এ সংক্রান্ত একটি প্রতিবাদ সভার আয়োজন করে অভিভাবকরা।

অভিভাবক ফোরামের  সভায় আসম আলমগীরের সভাপতিত্বে  বক্তব্য রাখেন অভিভাবক নেতা শহিদুল ইসলাম, সাইফুল ইসলাম, মিজানুর রহমান, খন্দকার আবু জাফর, গোলাম মোস্তফা, শামসুদ্দোহা মাসুদ প্রমুখ।বক্তারা স্কুলের বিভিন্ন খাতে লুটপাটের ফিরিস্তি তুলে ধরে স্কুলের সভাপতি ঢাকার ডিসি মহোদয়ের নিকট এই ভাতা বন্ধ করার দাবি জানান। তারা বলেন, গতকালের গভর্নিং বডির সভায় শিক্ষক প্রতিনিধিরা সভাপতিকে ভুল তথ্য দিয়ে শিক্ষক-কর্মচারীর জন্য তথাকথিত উৎসাহ ভাতার নামে ২ কোটি টাকা লুট-পাটের বন্দোবস্ত করেছেন। যা দেশের কোন স্কুল- কলেজে এই নিয়ম চালু নাই। 

২০১৮ সালে এসএসসি তে ১ম স্থান অর্জন করায় এটা একবার চালু করার পর অভিভাবকদের চাপে গত ৫ বছর যাবৎ তা বন্ধ ছিল।

বক্তারা বার্ষিক পরীক্ষার ফি কমানো, শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ করে শ্রেণিতে মান সম্মত পাঠদান নিশ্চিত এবং অনিয়ম- দুর্নীতি- ভূয়া সনদে কর্মরত শিক্ষক, ছাত্রী নির্যাতনকারী দুশ্চরিত্র শিক্ষকদের চাকুরিচ্যুতির দাবি জানান।

কাজল

×