ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

ঢাবিতে কর্মকর্তার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

প্রকাশিত: ১৮:২১, ২৫ অক্টোবর ২০২৪

ঢাবিতে কর্মকর্তার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মোকারম ভবনের ম্যানুয়াল কার্গো লিফট থেকে পড়ে গুরুতর আহত মো. আব্দুল্লাহ নামের এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেল ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ইমারজেন্সি সেন্টারে (ওসেট) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে, এদিন সকাল সাড়ে ১০টার দিকে লিফট থেকে পড়ে যান তিনি। তাকে গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে ঢাবি কর্তৃপক্ষ। নিহত মো. আব্দুল্লাহ ঢাবির চারুকলা অনুষদের সিনিয়র সহকারী পরিচালক (হিসাব)ছিলেন বলে জানা গেছে। 

ঢাবি কর্মকর্তার এ মৃত্যুতে ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান।এছাড়া এ ঘটনায়  ৫-সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এক বিজ্ঞপ্তি ঢাবি কর্তৃপক্ষ জানায়, চারুকলা অনুষদের সিনিয়র সহকারী পরিচালক (হিসাব) মোহাম্মদ আবদুল্লাহ্-এর মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি  গভীর সমবেদনা জানান। উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান দুর্ঘটনার পরপরই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান এবং মোহাম্মদ আবদুল্লাহ্ শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ খবর নেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. আজাহারুল ইসলাম শেখ, প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদসহ শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। দুর্ঘটনার কারণ উদ্ঘাটন ও প্রতিকার বিষয়ে সুপারিশ প্রদানের জন্য উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান এর নির্দেশনায় তাৎক্ষণিকভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫-সদস্য বিশিষ্ট এই কমিটিতে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. উপমা কবির আহ্বায়ক এবং সহকারী প্রক্টর অধ্যাপক ড. আবু আছাদ চৌধুরী, কারস্-এর পরিচালকের একজন প্রতিনিধি ও প্রধান প্রকৌশলী সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। উপ রেজিস্ট্রার (তদন্ত) শেখ আইয়ুব আলী কমিটির সদস্য সচিব থাকবেন। কমিটিকে আগামী ৭ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে। এছাড়া, সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস (র্কাস)-এর পরিচালকের নির্দেশনায় চীফ সায়েন্টিস্ট ড. মো. লতিফুল বারীকে আহ্বায়ক, সহকারী প্রক্টর ড. এ কে এম নূর আলম সিদ্দিকী ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) মো. আহসান হাবিবকে সদস্য করে ৩ সদস্যবিশিষ্ট পৃথক একটি তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে। 

রিয়াদ

×