ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ

স্টাফ রিপোর্টার, গাজীপুর

প্রকাশিত: ২৩:০৬, ১৫ অক্টোবর ২০২৪; আপডেট: ২৩:০৭, ১৫ অক্টোবর ২০২৪

রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ

গাজীপুরের রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ

এবারের এইচএসসি পরীক্ষায় গাজীপুরের রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। মোট ৫৪২জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৩৪জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৩২৩ জনের মধ্যে ৩১৭জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১২৬ জনের মধ্যে ৬৯জন ও মানবিক বিভাগ থেকে ৯৩ জনের মধ্যে ৪৮জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। পাশের হার শতভাগ। 

কলেজের ভাইস প্রিন্সিপাল মীর মাহমুদুল হাসান বলেন, এইচএসসি-২০২৪ এর ফলাফলের পাশের হার ও জিপিএ-৫ অর্জনের দিক দিয়ে গাজীপুর জেলার শ্রেষ্ঠ ১১টি কলেজের মধ্যে রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ আবারো প্রথমস্থান লাভ করেছে। কলেজের শতকরা ৮০.০৭ ভাগ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার ও জিপিএ-৫ অর্জনের বিষয় বিবেচনায় দ্বিতীয় হয়েছে গাজীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবং তৃতীয় হয়েছে গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজ। 

ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্ণেল আব্দুল কাদের মোঃ আশরাফ আল মামুনের দক্ষ পরিচালনা, শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা, শিক্ষার্থীদের কঠোর অধ্যবসায় এবং অভিভাবকদের সচেতনতা এই ফলাফলের মূল নিয়ামক হিসেবে কাজ করেছে বলে জানা গেছে।
 

বারাত

×