ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

কবি নজরুল বিশ্ববিদ্যালয়

স্পোর্টস উইকের আমেজে মার্কেটিং বিভাগ

অনিরুদ্ধ সাজ্জাদ

প্রকাশিত: ২১:৪৪, ২৮ সেপ্টেম্বর ২০২৪

স্পোর্টস উইকের আমেজে মার্কেটিং বিভাগ

নিয়মিত খেলাধুলা মানসিক চাপ কমাতে সাহায্য করে

খেলাধুলা শারীরিক সক্ষমতার পাশাপাশি মানসিক স্বাস্থ্যের জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিয়মিত খেলাধুলা মানসিক চাপ কমাতে সাহায্য করে এবং আনন্দের মাধ্যমে মানুষের মনকে সতেজ রাখে। শিক্ষার্থীদের জন্য এমন আয়োজনে শারীরিক কসরতের পাশাপাশি দলবদ্ধভাবে কাজ করার মানসিকতাও গড়ে ওঠে। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ সম্প্রতি এমনই এক প্রাণবন্ত আয়োজনে মেতে ওঠে, যেখানে স্পোর্টস উইকের মাধ্যমে শিক্ষার্থীরা উৎসবের আনন্দে সময় কাটায়। গত ১৭ ও ১৮ সেপ্টেম্বর মার্কেটিং বিভাগের নিজস্ব সংগঠন ‘মার্কেটিং ক্রু’ এর তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয় স্পোর্টস উইক।

শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এই ইভেন্ট উৎসবমুখর হয়ে ওঠে। দাবা, লুডো, হাঁড়িভাঙা, গোলক নিক্ষেপ, মারবেল দৌড়, কাঁনামাছি, চেয়ার যুদ্ধ ও বালিশ যুদ্ধের মতো মজার সব খেলা আয়োজিত হয়। দাবা খেলায় মেধা ও কৌশলের মাধ্যমে শিক্ষার্থীরা প্রতিপক্ষকে পরাজিত করার চেষ্টা করে, আর হাঁড়িভাঙা ও মারবেল দৌড়ের মতো খেলা ছিল শারীরিক দক্ষতা যাচাইয়ের অংশ।

বালিশ যুদ্ধ ও চেয়ার যুদ্ধ ছিল শিক্ষার্থীদের সবচেয়ে প্রিয় খেলা, যেখানে আনন্দের মাত্রা ছিল চোখে পড়ার মতো। মার্কেটিং বিভাগের সম্মানিত শিক্ষকগণও বিভিন্ন খেলায় অংশ নেন, যা শিক্ষার্থীদের জন্য বাড়তি উৎসাহের উৎস হয়ে ওঠে। শিক্ষকদের এই অংশগ্রহণে শিক্ষার্থী-শিক্ষক সম্পর্ক আরও দৃঢ় এবং মার্কেটিং বিভাগ একটি পরিবারে পরিণত হয়।
মার্কেটিং বিভাগের প্রভাষক ও স্পোর্টস উইংয়ের উপদেষ্টা  কুমার বিশ্বজিৎ সাহা বলেন, ‘আমরা এমন কিছু দিনের স্বপ্ন দেখি, দিনটা আসুক আসুক বলে মনে অনেক উৎকণ্ঠা থাকে। হঠাৎ করে এমন দিনটাও ফুরিয়ে আসে। দিনশেষে যখন সবার চোখেমুখে ঊল্লাস দেখি, সেটিই আমাদের সফলতা।’

×