ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

এবার বের হয়ে এলো ঢাবি শিবিরের সেক্রেটারির পরিচয়

প্রকাশিত: ০০:৩৪, ২৩ সেপ্টেম্বর ২০২৪

এবার বের হয়ে এলো ঢাবি শিবিরের সেক্রেটারির পরিচয়

এস এম ফরহাদ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতির পর এবার সেক্রেটারির পরিচয় জানা গেছে। তার নাম এস এম ফরহাদ। বিশ্ববিদ্যালয়ের একটি বিশ্বস্ত সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সূত্র জানায়, ফরহাদ হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৭-১৮ সেশনের এবং কবি জসিম উদদীন হলের আবাসিক শিক্ষার্থী। ফরহাদ ২০২২-২৩ সেশনে জসীম উদদীন হল ডিবেটিং ক্লাবের সভাপতি ছিলেন।

এছাড়া এস এম ফরহাদ পার্বত্য চট্টগ্রাম পরিষদের সাবেক সভাপতি।

এদিকে, রোববার (২২ সেপ্টেম্বর) রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদের ঐতিহাসিক ৯ দফা সম্পর্কে একটি পোস্ট দেন। ওই স্ট্যাটাসে ঢাকা বিশ্ববিদ্যালয় শিবিরের সেক্রেটারির প্রসঙ্গ টেনে আনেন তিনি। সেখানে তিনি শিবিরের ঢাবি সেক্রেটারি হিসেবে ‘ফরহাদে’র নাম নেন। এর পরই ক্যাম্পাস জুড়ে শুরু হয় তুমুল আলোচনা-সমালোচনা।

ফেসবুক পোস্টে আব্দুল কাদের সেক্রেটারি হিসেবে ফরহাদ নাম তুললেও এর বেশি কিছু বলেননি তিনি।

এর আগে, শনিবার (২১ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে সাদিক কায়েম বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বর্তমান সভাপতি হিসেবে দাবি করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। জানা যায়, সাদিক কায়েম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সকল গুরুত্বপূর্ণ সময়ে সম্মুখ সারিতে ছিলেন।

ফেসবুক পোস্টে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাজনীতি সংস্কারে সকল ছাত্র নেতৃবৃন্দকে এক হয়ে কাজ করার আহ্বান জানান। তাছাড়া তিনি ঢাবি ক্যাম্পাসে ঢাকসু নির্বাচনের মাধ্যমে ছাত্ররাজনীতি চর্চার কথা বলেন।

এই ঘটনার পরে সারাদেশে আলোচনা-সমালোচনার ঝড় বইতে থাকে। কেউ কেউ বলতে থাকেন ‘তিনি সমন্বয়কদের সমন্বয়ক’, আবার কেউ বা মজা করে বলতে থাকেন, ‘মানুষ মাত্রই শিবির’। আবার কেউ বিদ্রুপ করে বলেন, ‘নিজেদের সুবিধা নিতেই এই সময় তিনি নিজেকে প্রকাশ করেছেন’।

বারাত

×