ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

জাবিতে গণপিটুনির শিকার ছাত্রলীগ নেতার মৃত্যু

জাবি প্রতিনিধি

প্রকাশিত: ২২:৫৯, ১৮ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১১:৩৫, ১৯ সেপ্টেম্বর ২০২৪

জাবিতে গণপিটুনির শিকার ছাত্রলীগ নেতার মৃত্যু

গণপিটুনির শিকার সাবেক ছাত্রলীগ নেতা শামীম আহমেদ মারা গেছেন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গণপিটুনির শিকার সাবেক ছাত্রলীগ নেতা শামীম আহমেদ মারা গেছেন। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তাঁর মৃত্যু হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. সেলিমুজ্জামান সুজন এ তথ্য নিশ্চিত করেন।

ডা. সেলিমুজ্জামান বলেন, ‘তাঁকে রাত সোয়া নয়টার দিকে হাসপাতালে নিয়ে আসা হয়। আমরা পরীক্ষা করে জানতে পারি, উনি মারা গেছেন। মূলত উনি আগেই মারা গিয়েছিলেন। কী কারণে তাঁর মৃত্যু হয়েছে, তা ময়নাতদন্ত করে নিশ্চিত হওয়া যাবে।’

এছাড়া মৃত্যুর বিষয়টি আশুলিয়া থানা-পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. কামাল হোসেনও নিশ্চিত করেছেন।

এর আগে, বুধবার শামীমকে বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট এলাকায় দেখতে পান কয়েকজন শিক্ষার্থী। এ সময় উপস্থিত বিক্ষুব্ধ কয়েকজন তাকে মারধর করে প্রক্টর অফিস নিয়ে যায়। পরে প্রক্টরিয়াল বডি তাকে পুলিশের কাছে সোপর্দ করে। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে সাভার গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

নিহত শামীম বিশ্ববিদ্যালয়ের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। গত ১৫ জুলাই রাতে ভিসির বাসভবনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় তিনি সম্পৃক্ত ছিলেন বলে সন্ধ্যায় পুলিশ ও প্রক্টরিয়াল টিমের জিজ্ঞাসাবাদের সময় স্বীকার করেছিলেন।
 

এবি

×