ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রম

বানভাসিদের জন্য নবোদ্যম ফাউন্ডেশনের ছবি প্রদর্শনী

আমিরুল ইসলাম বাপন

প্রকাশিত: ২১:৩৮, ১৪ সেপ্টেম্বর ২০২৪

বানভাসিদের জন্য নবোদ্যম ফাউন্ডেশনের ছবি প্রদর্শনী

বন্যা কবলিত দুর্গম এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসিদের জন্য

ফেনী, কুমিল্লা ও নোয়াখালীসহ বন্যাকবলিত বিভিন্ন এলাকায় সহযোগিতার জন্য ‘আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে ২.০’ শিরোনামে ছবি প্রদর্শনীর আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘নবোদ্যম ফাউন্ডেশন’। ছবি প্রদর্শনী ও ছবি বিক্রির অর্থ বানভাসিদের পুনর্বাসনের কাজে ব্যয় করা হবে বলে জানান সংগঠনটির নির্বাহী পরিচালক শরীফ ওবায়দুল্লাহ।

শরীফ বলেন, এই ছবি প্রদর্শনীর ছবিগুলো বিক্রি করা হবে শুভেচ্ছামূল্যের বিনিময়ে। বিক্রয়কৃত পুরো অর্থ ব্যয় করা হবে বন্যা কবলিত দুর্গম এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসিদের জন্য বিশেষত তাদের পুনর্বাসনের জন্য। আপনি আপনার অবস্থান থেকে যদি অল্পকিছু টাকা ওদের জন্য খরচ করেন, হয়তো বা আমরা দেখতে পাবো হাজারো হাসিমুখ। তাই শুধু কিছু ছবি না ভেবে আপনার উপার্জিত কিছু অর্থ একটি মহৎ উদ্দেশ্য এ ব্যয় করুন এবং পাশে দাঁড়ান আমাদের এই দুস্থ বানভাসিদের।
ছবি প্রদর্শনীতে মোহাম্মদ রাতুল, তামিম মোহাম্মদ, নকিব শাহ আলম, মো. নওসাদ আলী, শাহীন বিন আহান,  আজমির মিশন, আবুল বাশার, আসির হা-মীম বৃন্ত ও তোফায়েল হোসেন আজমল এই নয়জন আলোকচিত্রকরের দেশের বিভিন্ন স্থানে তোলা ৩৩টি ছবি স্থান পেয়েছে। উল্লেখ্য, ২০১৯ সালের ১ ডিসেম্বর যাত্রা শুরু করা নবোদ্যম ফাউন্ডেশন প্রতিটি দুর্যোগকালীন সময়ে  দুর্গত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থেকে আসছে। করোনা প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত ৬০০ পরিবারকে সহযোগিতা এবং দেশের আটটি বিভাগে দশ সহস্রাধিক মাস্ক বিতরণ করে সংগঠনটি। আম্ফানে ক্ষতিগ্রস্ত তিন শতাধিক পরিবারকে সহযোগিতার পাশাপাশি ২০২২ সালের সিলেট-সুনামগঞ্জের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ৭০০ পরিবারকে সহযোগিতা করে তারা। দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে সেসব এলাকায় প্রতিষ্ঠা করেছে স্কুল, নির্মাণ করেছে আবাসস্থল, উপহার হিসেবে দিয়েছে নৌকা।

×