ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘আমি মেডিকেলে ছিলাম, ছেলেটা অনেক ছটফট করছিল’

ইবি সংবাদদাতা 

প্রকাশিত: ১৯:৫৩, ১০ সেপ্টেম্বর ২০২৪

‘আমি মেডিকেলে ছিলাম, ছেলেটা অনেক ছটফট করছিল’

নিহত শিক্ষার্থী আল রাফি

হ্যান্ডবল খেলার গোলবার বুকে চাপা পড়ে অভ্যন্তরীণ রক্তক্ষরণের কারণে ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। আল রাফি নামের ওই শিক্ষার্থী নবম শ্রেণিতে অধ্যয়নরত ছিল। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে স্কুল সংলগ্ন মাঠে এ দুর্ঘটনা ঘটে৷ আহতাবস্থায় তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানেই বিকাল সোয়া তিনটার দিকে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোজাম্মিল হক মোল্লা জানান, রাফি ক্যাম্পাস পার্শ্ববর্তী শান্তিডাঙ্গা গ্রামের রাকিবুল ইসলামের ছেলে৷ সাড়ে ১১টার পর তার ক্লাস ছিল। তার আগে স্কুলের মাঠে সবাই খেলছিল। এসময় রাফি গোলবারে ঝুলছিল। একপর্যায়ে লোহার গোলবার উল্টে তার বুকের উপর চাপা পড়ে। আহতাবস্থায় তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে গেলে তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসকরা তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে রেফার করে। পরে স্কুলের শিক্ষকদের থেকে রক্ত নিয়ে তাকে দেওয়া হয়। কিন্তু বুকে আঘাত লাগায় অভ্যন্তরীণ রক্তক্ষরণের কারণে চিকিৎসাধীন অবস্থায় নিঃশ্বাস বন্ধ হয়ে মারা যান তিনি।

স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোজাম্মিল হক মোল্লা বলেন, আমরা রাফির মৃত্যুতে শোকাহত। আল্লাহ তাকে জান্নাত নসীব করুন। তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের শিক্ষার্থী মাহফুজ কবির বলেন, আমি মেডিকেলেই ছিলাম, যখন ওকে (রাফি) মেডিকেলে নিয়ে গেছিলো। ছেলেটা অনেক ছটফট করছিল। পরে অ্যাম্বুলেন্সে কুষ্টিয়া নিয়ে গেল তখন চলে এসছিলাম।

এদিকে রাফির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আইআইইআর)। ইন্সটিটিউটটির ফেসবুক পেজ থেকে এই শোকবার্তা দেওয়া হয়। এতে নিহতের মাগফেরাত কামনা করা হয়েছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।
 

 

এসআর

×