ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

গণরুম প্রথা বিলুপ্তির সিদ্ধান্ত ঢাবি কর্তৃপ‌ক্ষের 

বিশ্ব‌বিদ‌্যালয় রি‌পোর্টার

প্রকাশিত: ২৩:১৪, ৯ সেপ্টেম্বর ২০২৪

গণরুম প্রথা বিলুপ্তির সিদ্ধান্ত ঢাবি কর্তৃপ‌ক্ষের 

আবা‌সিক হ‌লে সকল ধর‌নের গণরুম প্রথা বিলুপ্তির সিদ্ধান্ত

ঢাকা বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের আবা‌সিক হ‌লে সকল ধর‌নের গণরুম প্রথা বিলুপ্তির সিদ্ধান্ত নি‌য়ে‌ছে বিশ্ব‌বিদ‌্যালয় কর্তৃপক্ষ। সোমবার বিকালে ঢা‌বির অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাশরুমে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভ‌ায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান। 

সূত্র জানায়, সভায় গণরুম প্রথা বিলুপ্তির সিদ্ধান্ত ছাড়াও আরও ক‌য়েক‌টি সিদ্ধান্ত নেওয়া হ‌য়ে‌ছে। সেগু‌লো হ‌লো-  আগামী ২২ সে‌প্টেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু করার জন্য প্রত্যেক হল প্রাধ্যক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে; ২০১৭-১৮ ভর্তি সেশন ও পূর্ববর্তী সেশনের যে সকল শিক্ষার্থীর ইতিমধ্যে মাস্টার্স পরীক্ষা শেষ হয়েছে তারা আগামী ৩০ সে‌প্টেম্বরের মধ্যে হল ত্যাগ কর‌বে; হলের গেমস রুমকে সহশিক্ষামূলক কার্যক্রমে ব্যবহার উপযোগী হিসেবে গড়ে তোলা হ‌বে। 

এসময় সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী উপস্থিত ছিলেন।

এ বিষ‌য়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. রফিকুল ইসলামকে (রফিক শাহরিয়ার) দৈ‌নিক জনকন্ঠ‌কে ব‌লেন, আজ বিকাল চারটা থে‌কে সন্ধ‌্যা পর্যন্ত ম‌ি‌টিং হ‌য়ে‌ছে। মি‌টিং এ ক‌য়েক‌টি সিদ্ধান্ত নেওয়া হ‌য়ে‌ছে তার ম‌ধ্যে এক‌টি গণরুম প্রথা বিলুপ্ত করা।

বারাত

×