ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

ইডেন কলেজ ছাত্রলীগের নেত্রীর মরদেহ উদ্ধার

প্রকাশিত: ১২:০৯, ২৯ আগস্ট ২০২৪

ইডেন কলেজ ছাত্রলীগের নেত্রীর মরদেহ উদ্ধার

শায়লা শিকদার

রাজধানীর লালবাগে একটি সাবলেট বাসা থেকে শায়লা শিকদার (২২) নামে ইডেন কলেজের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি ইডেন কলেজ শাখা ছাত্রলীগের নেত্রী ছিলেন। তবে তার মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হওয়া যায়নি।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে ঢাকা মেডিকেল কলেজ মর্গে তার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। বুধবার (২৮ আগস্ট) তিনি আত্মহত্যা করেন বলে জানা গেছে। 

শায়লা ইডেন কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী বলে জানা গেছে। তার বাড়ি পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালি গ্রামে। বাবার নাম আলআমিন শিকদার এবং মা লাকি বেগম। 

শায়লা কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ছিলেন। এছাড়া, পটুয়াখালী সরকারি মহিলা কলেজ ছাত্রীনিবাসের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ছিলেন। 

শায়লার মরদেহের সুরতহাল প্রতিবেদনে লালবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) অজয় কৃষ্ণ পাল উল্লেখ করেন, রসূলবাগ লালবাগ রোডের ১৬৭/২/এ নম্বর একটি বাড়ির ষষ্ঠ তলায় একটি সাবলেট রুমে থাকতেন তিনি। ২৭ আগস্ট রাত ১১ টার দিকে বাইরে থেকে তিনি বাসায় যান। এরপর ২৮ আগস্ট সকাল ১০টার দিকে তার বান্ধবী খুশবু আক্তার তার ওই বাসায় গিয়ে দেখেন, ফ্যানের হুকের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস লাগিয়ে ঝুলছেন শায়লা। পরবর্তীতে তার মাধ্যমে খবর পেয়ে বিকাল পৌনে ৪টার দিকে ওই শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়। 

তিনি আরও উল্লেখ করেন, শায়লার গলায় অর্ধচন্দ্রাকার কালো দাগ রয়েছে  প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তবে বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে বলে উল্লেখ করেন তিনি।

এম হাসান

×