ঢাকা, বাংলাদেশ   বুধবার ১১ সেপ্টেম্বর ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১

পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ চলতি সপ্তাহেই?

প্রকাশিত: ১৭:৩৯, ১৩ আগস্ট ২০২৪

পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ চলতি সপ্তাহেই?

শিক্ষক পদে নিয়োগ

পঞ্চম গণবিজ্ঞপ্তিতে শিক্ষক পদে নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীদের চলতি সপ্তাহেই চূড়ান্ত নিয়োগ সুপারিশ করার পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। মঙ্গলবার (১৩ আগস্ট) গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন এনটিআরসিএর সংশ্লিষ্টরা।

এদিকে, নির্বাচিত প্রার্থীদের সনদ সংগ্রহ করে তা যাচাইয়ের কাজ শেষ। এ সুপারিশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হচ্ছে। মন্ত্রণালয়ের অনুমতি মিললে প্রার্থীদের চলতি সপ্তাহেই চূড়ান্ত সুপারিশ করা হবে। 

জানা গেছে, চূড়ান্ত সুপারিশপত্র অনলাইন থেকে ডাউনলোড করে প্রার্থীরা স্কুল-কলেজ-মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষক পদে যোগদানের সুযোগ পাবেন।

এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান গণমাধ্যমকে জানান, নতুন শিক্ষক নিয়োগের জন্য প্রার্থীদের কাছ থেকে সংগ্রহ করা সনদ যাচাই শেষ। চূড়ান্ত সুপারিশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে এ সপ্তাহেই নতুন শিক্ষকদের চূড়ান্ত সুপারিশ করা হবে। 

জানা গেছে, ৯৬ হাজার ৭৩৬টি শিক্ষক শূন্যপদে নিয়োগের জন্য পঞ্চম গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিন্তু প্রার্থী না থাকায় ২২ হাজার ৩৩ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়। নিবন্ধিত এ প্রার্থীরা ভি-রোল ফরম পূরণ করে এনটিআরসিএতে তাদের সনদ জমা দিয়েছেন। তারা চূড়ান্ত সুপারিশের অপেক্ষায় আছেন। তবে সনদের জটিলতা থাকায় নির্বাচিতদের মধ্য থেকে কিছু প্রার্থী চূড়ান্ত সুপারিশ পাবেন না। 

 

এম হাসান

×