ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

কোটা সংস্কার আন্দোলন

আহত শিক্ষার্থীদের সহযোগিতা করবে জবি

জবি সংবাদদাতা 

প্রকাশিত: ১৯:৫৫, ২৬ জুলাই ২০২৪

আহত শিক্ষার্থীদের সহযোগিতা করবে জবি

বিশ্ববিদ্যালয়

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সৃষ্ট সহিংসতায় আহত শিক্ষার্থীদের তালিকা করে সহযোগিতার করার নির্দেশ দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকা হালিম। শুক্রবার জনকণ্ঠকে এ তথ্য জানিয়েছেন তিনি। 

উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী আহত হয়েছে সে সব শিক্ষার্থীদের তালিকা করার নির্দেশ দিয়েছি প্রক্টরকে। তালিকার মাধ্যমে হতাহত শিক্ষার্থীদের সাহায্য করা হবে। অনেক শিক্ষার্থী প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে চলে গেছে তাদের তালিকা পেলে আমরা যে কোনো সাহায্য করতে পারবো।

উপাচার্য আরও বলেন, গুলিবিদ্ধ হয়ে ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় থাকা পাঁচ শিক্ষার্থীর মধ্যে চারজনকে রিলিজ দেওয়া হয়েছে। অনিক নামের একজন শিক্ষার্থীকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তার খাদ্যনালীতে ফুটা হয়েছিল। তার আরও একটি অপারেশন হবে। সবধরনের সহযোগিতা বিশ্ববিদ্যালয় প্রশাসন করবে।

জানা যায়, রায় সাহেব বাজার মোড়ের কাছে পাঁচজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয় গত ১৭ জুলাই। এরপর বিভিন্ন জায়গায় সংঘর্ষে আরও কয়েকজন শিক্ষার্থীর আহত হওয়ার খবর পাওয়া যায়। এর মধ্যে আহসান হাবিব তামিম নামের গণিত বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী মিরপুরে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।
 

এসআর

×