ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

 কর্মসূচীর প্রতিবাদ

নিবন্ধন সনদধারীদের বিভিন্ন ফোরামের ব্যানারে বিভ্রান্তিমূলক একাধিক কর্মসূচীর প্রতিবাদ

প্রকাশিত: ১৪:১৭, ১১ জুলাই ২০২৪; আপডেট: ১৪:২৫, ১১ জুলাই ২০২৪

নিবন্ধন সনদধারীদের বিভিন্ন ফোরামের ব্যানারে বিভ্রান্তিমূলক একাধিক কর্মসূচীর প্রতিবাদ

সংবাদ সম্মেলন

বেসরকারী শিক্ষক নিবন্ধন প্রত্যায়ন কর্তৃপক্ষের (এন টি আর সি এ) বিরুদ্ধে নিবন্ধন সনদধারীদের বিভিন্ন ফোরামের ব্যানারে বিভ্রান্তিমূলক একাধিক কর্মসূচীর প্রতিবাদ করা হয়েছে। এনটিআরসিএ  এর চেয়ারম্যান মো. সাইফুল্লাহিল আজম রমনা থানার ইস্কাটন গার্ডেনে অবস্থিত নিজস্ব অফিসে বৃহস্পতিবার সকাল ১১টায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই প্রতিবাদ জানান। এ সময় উপস্থিত ছিলেন এনটিআরসিএ এর সচিব মো. ওবায়দুর রহমান, কর্মকর্তা নূরে আলম সিদ্দিকীসহ অন্য কর্মকর্তা-কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০০৫ সাল থেকে প্রাপ্ত বেসরকারি শিক্ষক নিবন্ধন সনদধারীরা বিভিন্ন ফোরামের ব্যানারে তাদের স্বপক্ষে কোন যৌক্তিক বক্তব্য না থাকলেও এনটিআরসিএ অফিসের সামনে. জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং বিভিন্নস্থানে মানবন্ধন, সভা, সমাবেশ করছে যা এনটিআরসিএ এর তথা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। এ ধরণের কর্মসূচী কোন ভাবেই মেনে নেয়া যায় না। যদি অতিরিক্ত কিছু করা হয় তাহলে আমরা অবশ্যই এর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি আরো বলেন, এই প্রতিষ্টানে ২০০৫ সালে আইন প্রতিষ্ঠা লাভের পর থেকে সারা দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যোগ্য ও দক্ষ শিক্ষক নিয়োগের লক্ষ্যে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে নিবন্ধন ও প্রত্যায়নপত্র প্রদান করছে কর্তৃপক্ষ।


তিনি বলেন, এ কার্যালয়ের উপর নিয়োগ সুপারিশের দায়িত্ব সরকার প্রদান করার পর ১৩তম থেকে ১৭তম ব্যাচের নিবন্ধন পরীক্ষা গ্রহণ করা হয়েছে। এ সকল ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ এমপিও নীতিমালা অনুসরণপূর্বক নিয়োগ সুপারিশ প্রদান করতে হয়।

এ ক্ষেত্রে সংশ্লিষ্ট এমপিও নীতিমালা বিধান লঙ্গনের কোন সুযোগ নেই। তিনি বলেন এমপিও নীতিমালা অনুযায়ী প্রার্থীদের এমপিও ভুক্তির বয়সসীমা ৩৫ বছর ।  এই বয়সের উর্ধে প্রার্থীদের নিয়োগ সুপারিশ অথবা এমপিও করণের কোন সুযোগ নেই।
 

টুম্পা

×