ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

ফুটবল নিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ঢাবি শিক্ষার্থী অংকন

প্রকাশিত: ১৯:০৬, ৩ জুলাই ২০২৪

ফুটবল নিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ঢাবি শিক্ষার্থী অংকন

রাগীব শাহরিয়ার অংকন।

ফুটবলকে পায়ের পাতা দিয়ে ট্যাপ করে মিনিটে সর্বোচ্চ ২২০ বার স্পর্শ করে গিনেস ওয়াল্ড রেকর্ড গড়েছেন রাগীব শাহরিয়ার অংকন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী। আগের রেকর্ড ছিল ২১২ বার।

সম্প্রতি অংকন অফিশিয়ালি তাঁর এ অর্জনের সনদপত্র হাতে পেয়েছেন। এর আগে তাঁর এ কৃতিত্বের জন্য গত ২০ ফেব্রুয়ারি গিনেস বুক অব ওয়ার্ল্ডের ওয়েবসাইটে তাঁর নাম অন্তর্ভুক্ত হয়। অংকন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিউনিকেশন ডিজ-অর্ডারস বিভাগে স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র। তাঁর বাড়ি ঝালকাঠির নলছিটিতে। তিনি নলছিটি প্রেসক্লাবের সভাপতি মো. এনায়েত করিমের ছেলে। মেধাবী অংকনের এ ব্যতিক্রমি অর্জনে নলছিটিবাসী ও তাঁর সহপাঠীরা তাঁকে ফোনে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।

এ ব্যাপারে অংকন বলেন, ‘এ রেকর্ড গড়তে পারায় আমি অত্যন্ত খুশি। এজন্য আমি দীর্ঘদিন অনুশীলন করেছি। দৃঢ় প্রচেষ্টা ও অনুশীলনে অসম্ভবকেও সম্ভব করা যায়। আমি সবার কাছে দোয়া কামনা করছি।’ অংকনের বাবা এনায়েত করিম সন্তানের এমন অর্জনে আবেগ আপ্লুত হয়ে বলেন, আমার ছেলে গিনেস ওয়াল্ড রেকর্ড গড়ায় পরিবারের সবাই খুশি। অংকন পড়ালেখার পাশাপাশি ফুটবলে অনেক সময় দিত। সে ফুটবলকে ভালো করে রপ্ত করেছে বিধায় মিনিটে ২২০ বার পায়ে স্পর্শ করতে পেরেছে। এই কাজটা খুবই কঠিন। অংকন কঠিনকে ধারণ করেছে। আমি পিতা হিসেবে ওর জন্য গর্বিত।

 

স্বপ্না

×