ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৬ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

কোটা বাতিলের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে শিক্ষার্থীরা, আটকা পড়লেন সাংসদ

জাবি সংবাদদাতা

প্রকাশিত: ১৬:২৯, ৩ জুলাই ২০২৪; আপডেট: ১৭:০২, ৩ জুলাই ২০২৪

কোটা বাতিলের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে শিক্ষার্থীরা, আটকা পড়লেন সাংসদ

ঢাকা-আরিচা মহাসড়কে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সরকারি চাকরিতে ২০১৮ সালে ঘোষিত কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখাসহ ৪ দফা দাবিতে 'বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন' এর ব্যানারে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে অবস্থান নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বুধবার (৩ জুলাই) বিকাল তিনটা থেকে অবরোধ কর্মসূচি শুরু হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী কর্মসূচি বিকাল পাঁচটা পর্যন্ত চলছে।এদিকে মহাসড়কে অবরোধের কারণে মহাকের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

অবরোধে অংশ নেয়া শিক্ষার্থী ইংরেজি বিভাগের শিক্ষার্থী রায়হান বলেন, পুরো দেশের মানুষের বিরুদ্ধে একটি সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটি একটি অগণতান্ত্রিক সিদ্ধান্ত। গণতান্ত্রিক দেশে অগণতান্ত্রিক সিদ্ধান্ত ছাত্র সমাজ মেনে নিবে না।

এদিকে মহাসড়কে অবরোধকালে ঢাকাগামী সড়কে গাড়িসহ আটকে পড়েন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাইফুল ইসলাম। এসময় তার অনুসারীরা গাড়ি ছেড়ে দেয়ার অনুরোধ জানায়। তবে শিক্ষার্থীরা গাড়ি ছাড়তে অস্বীকৃতি জানায়। এসমিয় তিনি কিছুক্ষণ ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন সাভারের কেন্দ্রীয় গো প্রজনন ও দুগ্ধ খামারের ভিতরে অবস্থান করেন। এক পর্যায়ে শিক্ষার্থীরা গাড়ি এক্সেতে না দেয়ায় তিনি কিছুদূর হেটে গিয়ে আরেকটি গাড়িতে উঠে স্থান ত্যাগ করেন।

সর্বশেষ খবর অনুযায়ী, মহাসড়কে অবরোধ চলছে।
 

এসআর

×