ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

শিক্ষা সফরে শিক্ষকের মৃত্যু

প্রকাশিত: ২১:৩৪, ৮ ডিসেম্বর ২০২৩

শিক্ষা সফরে শিক্ষকের মৃত্যু

নিহত শিক্ষক শামীম কবির সুইট

নাটোরের বড়াইগ্রাম উপজেলার রাজাপুর ডিগ্রি কলেজের সকল শিক্ষক-কর্মচারী যাবেন শিক্ষা সফরে। উদ্দেশ্য মেহেরপুরের ঐতিহাসিক স্থান মুজিবনগর। মনোবিজ্ঞান বিষয়ের শিক্ষক শামীম কবির সুইটও ছিলেন তাদের একজন। তবে শেষ পর্যন্ত আর শিক্ষা সফরে যাওয়া হয়নি। বাসেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সুইটের মৃত্যু ঘটে।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

শামীম কবির সুইট রাজাপুরের পাঁচবাড়িয়া গ্রামের কোয়াক ডাক্তার মসলেম উদ্দিনের ছেলে। তার দুই ছেলেময়ে। মেয়ে হুমায়রা জাহান পাঁচবাড়িয়া বালিকা বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার্থী আর ছেলে ফাহিম কবীর রাজাপুর উচ্চ বিদ্যালয় থেকে সপ্তম শেষ করেছে। তার স্ত্রী গৃহিণী।

সহকর্মীরা জানান, কলেজ চত্বরে রান্না করে গাড়ীতে তোলা পর্যন্ত সকল কার্যক্রমে ছিলেন সুইট। সকাল ১০ টায় কলেজ চত্বর থেকে দুটি বাস রওনা হয় মুজিবনগরের উদ্দেশ্যে। মাত্র এক কিলোমিটার যাওয়ার পরেই অসুস্থতা বোধ করতে শুরু করেন সুইট। সহকর্মীদের বাস থামাতে বলেন। গাড়ি থামলেও ততক্ষণে তিনি সহকর্মীর কোলে ঢলে পড়েন। গাড়ি থেকে নামিয়ে রাজাপুর বাজারে শশী ক্লিনিকে নিয়ে যাওয়া হয় তাকে। কর্তব্যরত চিকিৎসক জানান শিক্ষক সুইটের হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন সুইট।

পরে অধ্যক্ষ সফর বাতিল করে কলেজে ফিরে আসেন। সুইটের মরদেহ নেওয়া হয় তার গ্রামের বাড়িতে।

সুইটের ছোটভাই মাসুম বলেন, আমরা বাবা মায়ের আদরের দুই ভাই ছিলাম। এখন মাকে কেমন করে বোঝাবো। ভাই সকালে সফরে গিয়ে এভাবে লাশ হয়ে ফিরবেন বিশ্বাস হচ্ছে না।

এবি 

×