ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১১ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

আবু সাইদকে ’সন্ত্রাসী’ বলা সেই ম্যাজিস্ট্রেট আজীবন নিষিদ্ধ

প্রকাশিত: ২৩:১৯, ১০ অক্টোবর ২০২৪

আবু সাইদকে ’সন্ত্রাসী’ বলা সেই ম্যাজিস্ট্রেট আজীবন নিষিদ্ধ

তাপসী তাবাসসুম উর্মী

জুলাই বিপ্লবে শহীদ আবু সাইদকে সন্ত্রাসী অ্যাখ্যা দেওয়া ও গণহত্যাকে সমর্থন করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভ্রান্তিকর পোস্ট করে আন্দোলনকে অস্বীকার করায় তাপসী তাবাসসুম উর্মীকে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা তাকে অবাঞ্ছিত ও ক্যাম্পাসে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় সাধারণ শিক্ষার্থীরা এক প্রেস বিজ্ঞপ্তিতির মাধ্যমে তাকে অবাঞ্ছিত ও আজীবন নিষিদ্ধ ঘোষণা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন সমন্বয়ক হাফিজুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জুলাই বিপ্লবের শহীদ আবু সাইদকে সন্ত্রাসী আখ্যা দেওয়া, জুলাই-আগস্ট গণহত্যা তদন্ত সাপেক্ষ ও অমীমাংসিত বলে গণহত্যার সমর্থন করাসহ ফেসবুকে নানা বিভ্রান্তিকর লেখার মাধ্যমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিপ্লবী ছাত্রজনতার বিপ্লবকে অস্বীকার করার জন্য শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী তাপসী তাবাসসুম উর্মীকে ক্যাম্পাসে আজীবন অবাঞ্ছিত ও নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এতে আরও বলা হয়, শাবিপ্রবি প্রশাসনের কাছে আমরা দাবি করছি, তাপসী তাবাসসুম উর্মীর সনদ বাতিল করার জন্য। এ ছাড়াও বর্তমান সরকারের কাছে শাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীদের দাবি করছে যে, তাপসী তাবাসসুম উর্মীকে দ্রুত আইনের আওতায় নিয়ে এসে বিচার করা হোক। জুলাই বিপ্লব অস্বীকার ও শহীদদের নিয়ে কটূক্তি এবং রাষ্ট্রদ্রোহের জন্য তার কঠোর শাস্তি নিশ্চিত করা হোক।

উল্লেখ্য, উর্মি শাবিপ্রবির ২০০৯-১০ সেশনের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ছিলেন

বারাত

×