ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

শিক্ষার্থীদের নামাজ পড়ার আহ্বান বেরোবি উপাচার্যের

প্রকাশিত: ১৮:২০, ২৭ সেপ্টেম্বর ২০২৪

শিক্ষার্থীদের নামাজ পড়ার আহ্বান বেরোবি উপাচার্যের

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. শওকাত আলী

মুসলমান শিক্ষার্থীদের নামাজ পড়ার আহ্বান জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. শওকাত আলী। তিনি বলেন, এতে পাপ কাজ করার সম্ভাবনা কমে যায়।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে প্রথমবারের মতো জুমার নামাজ পড়তে এসে তিনি এ আহ্বান জানান।

উপাচার্য বলেন, আজ নামাজের গুরুত্ব সম্পর্কে আলোচনা থেকে অনেক কিছু শিখেছি। আমি ছোট থেকে বাবার সঙ্গে নামাজ পড়তাম। তাই নামাজ পড়ার আলাদা একটা অভ্যাস হয়ে গেছে। আল্লাহর রহমতে কোনোদিন নামাজ কাজা করিনি। আমি হজ-ওমরাও পালন করেছি। আপনারা সবাই নামাজ পড়বেন। নামাজ পড়লে খারাপ কাজ করার সম্ভাবনা খুব কম থাকে।

তিনি আরও বলেন, ক্যাম্পাসে নেগেটিভিটি না ছড়ানোর জন্য আমি অনুরোধ করছি। আপনাদের জন্য আমার দরজা সবসময় খোলা। কোনো অনুমতির প্রয়োজন নেই। যখন প্রয়োজন তখনই চলে আসবেন। কোনো সমস্যা থাকলে প্রশাসন দূর করার সর্বোচ্চ চেষ্টা করবে। কারণ নেগেটিভিটি দ্রুত ছড়ায় এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জনে বিঘ্ন ঘটায়। আমরা পর্যায়ক্রমে শিক্ষার্থীদের সমস্যাগুলো চিহ্নিত করে সমাধানের ব্যাপার উদ্যোগ গ্রহণ করব। এ বিষয়ে আপনাদের সহযোগিতা প্রয়োজন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম রফিক উদ্দিন আহমেদ বলেন, নামাজ মুসলমানদের সব পাপ ও অশ্লীল কাজ থেকে বিরত রাখে। ইসলামের মূল ভিত্তির মধ্যে অন্যতম হচ্ছে নামাজ। এর মাধ্যমে ছোট ছোট গুনাহ মাফ করে দেওয়া হয়। সকল মুসলমানের উচিত যথাসময়ে নামাজ আদায় করা।

এবি 

×