ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কুবিতে বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন

কুবি সংবাদদাতা

প্রকাশিত: ১৯:২০, ২০ সেপ্টেম্বর ২০২৪

কুবিতে বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে প্রথমে মানববন্ধন পরবর্তীতে বিক্ষোভ মিছিল হয়

সারাদেশে সকল বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে প্রথমে মানববন্ধন পরবর্তীতে বিক্ষোভ মিছিল হয়। 

বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বর হয়ে আবার মূল ফটকে এসে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা 'ক্যাম্পাসে মানুষ মরে, প্রশাসন কী করে?', 'ক্যাম্পাসে খুন কেনো, প্রশাসন জবাব চাই', 'ছাত্র তুই মানুষ হ, মানুষ হ মানুষ হ' ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

এর আগে মানববন্ধনে উপস্থিত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মারুফ আহমেদ বলেন, 'সারাদেশে যে মব ভায়োলেন্স চলছে তা কোনভাবে কাম্য নয়। আমরা এটা মেনে নিবো না, আমরা স্বৈরাচার পতন ঘটিয়েছি সুষ্ঠ গণতান্ত্রিক চর্চা করার জন্য। কিন্তু এভাবে বিনা বিচারে কাউকে হত্যা করা হলে গণতন্ত্র প্রতিষ্ঠা হবেনা। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সকল হত্যাকারীর শাস্তির দাবি করছি। ' 

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ফাহিম আবরার বলেন, 'আমরা দেখেছি ২০১৯ আসলে বুয়েটে আবরার ফাহাদ কে হত্যা করা হয় শিবির ট্যাগ দিয়ে। এখন আবার লীগের ট্যাগ দিয়ে অনেক মানুষকে শারীরিক মানসিক নির্যাতন করা হচ্ছে যা কোনভাবে কাম্য নয়। কেউ বিচার বর্হিভূত কাজ করলে আইনের মাধ্যমে তার বিচার হবে, কিন্তু আইন হাতে নেওয়া উচিত না। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাচ্ছি এই ট্যাগ দেওয়া কালচার বন্ধ হোক এবং সকল হত্যাকারীর সুষ্ঠ বিচার হোক। '

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ( ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এছাড়া সাম্প্রতিক সময়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ ওরফে শামীম মোল্লা গণপিটুনির শিকার হন।পরে সাভারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

 

বারাত

×