ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

হাসপাতালের বেডে বসেই পরীক্ষা জবির গুলিবিদ্ধ ছাত্র অনিকের

প্রকাশিত: ১৯:৩২, ১৮ সেপ্টেম্বর ২০২৪

হাসপাতালের বেডে বসেই পরীক্ষা জবির গুলিবিদ্ধ ছাত্র অনিকের

হাসপাতালের বেডে বসেই সেমিস্টার ফাইনাল পরীক্ষায় অংশ নিয়েছেন অনিক।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে মঙ্গলবার (১৬ জুলাই) গুলিবিদ্ধ হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অনিক কুমার দাস।

গুলিতে আহত হওয়া এই শিক্ষার্থী হাসপাতালের বেডে বসেই সেমিস্টার ফাইনাল পরীক্ষায় অংশ নিয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) তার দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়। চিকিৎসাধীন থাকায় বিভাগের দুই শিক্ষকের উপস্থিতিতে সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত তিনি হাসপাতালে বসেই পরীক্ষা দেন তিনি।

জানা গেছে, আন্দোলনের সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক পার হয়ে মহানগর দায়রা জজ কোর্টের সামনে আসলে গুলিবিদ্ধ হন অনিক। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অতর্কিত হামলায় অনিক ছাড়াও সেদিন গুলিবিদ্ধ হন আরও তিন শিক্ষার্থী।

অনিককে প্রথমে ন্যাশনাল মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। অপারেশনের পর গত ৩১ জুলাই কিছুটা সুস্থ হলে হাসপাতাল ত্যাগ করেন এই শিক্ষার্থী। পরে শরীরের অবস্থা অবনতি হলে গত ১১ই আগস্ট তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (পিজি) ভর্তি করা হয়।

গুলিতে খাদ্যনালীসহ পেটের গুরুত্বপূর্ণ অঙ্গ ক্ষতি এই শিক্ষার্থীর। বর্তমানে পিজিতে উন্নত চিকিৎসা চলছে তার। বিভাগ থেকে পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়ে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন অনিক।

এবি

×