ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

নাচে-গানে আইন অনুষদের তিন ব্যাচের বিদায়

বাপ্পি মোড়ল

প্রকাশিত: ০০:৪৮, ৭ জুলাই ২০২৪

নাচে-গানে আইন অনুষদের তিন ব্যাচের বিদায়

আইন অনুষদের তিন ব্যাচের বিদায়

২০১৫ সালে প্রতিষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগ একে একে পূর্ণ করল ৯টি বছর। সংযুক্ত হয়েছে মোট ৯টি ব্যাচ। অর্জনের খাতায় যুক্ত হয়েছে দুজন জজসহ দেশের বিভিন্ন প্রান্তে কর্মরত প্রায় ত্রিশোর্ধ্ব অ্যাডভোকেট। এরই মধ্যে সম্পন্ন হলো বিভাগের প্রথম তিনটি ব্যাচের বিদায় অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের ১৩তম আবর্তন ও আইন বিভাগের ৪র্থ ব্যাচের আয়োজনে এবং বিভাগীয় শিক্ষকদের বিশেষ পৃষ্ঠপোষকতায় এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

দিনব্যাপী সিনিয়র-জুনিয়র (সাবেক ও বর্তমান) প্রীতি ফুটবল ও কাবাডি ম্যাচ, রাতভর আড্ডা, খিচুড়ি-বিরিয়ানি পার্টি, দুপুরে আলোচনা অনুষ্ঠান এবং অতঃপর একটি জাঁকজমক, উত্তেজনাপূর্ণ সাংস্কৃতিক সন্ধ্যা দিয়ে সাজানো থাকে বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের প্রথম এ ফেয়ারওয়েল প্রোগ্রাম ২০২৪।
দুপুরের মধ্যাহ্ন ভোজনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। তবে একদিন আগে থেকে পুরো বিভাগ মেতে ওঠে উৎসবের আমেজে। ক্যাম্পাসে পুরাতন সিনিয়রদের আনাগোনা, তাদের সঙ্গে আড্ডায় মেতে ওঠা থেকে শুরু করে সিনিয়র-জুনিয়র প্রীতি ফুটবল ও কাবাডি ম্যাচ রাতভর হুল্লোড় সবই যেন ছিল এ উৎসবেরই অংশ। বিভাগের ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭ এবং ২০১৭-২০১৮ সেশনের শিক্ষার্থীদের সমন্বয়ে এ বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দুপুরে মধ্যাহ্ন ভোজের পর বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে আলোচনা অনুষ্ঠান ও ক্রেস্ট বিতরনী পর্ব থেকে শুরু করে বিভাগীয় শিক্ষকদের সঞ্চালনায় অনুষ্ঠানের অতিথিদের অভিজ্ঞতা ও তাদের বক্তব্য এবং শিক্ষকদের স্বাগত বক্তব্য ও সাবেক শিক্ষার্থীদের অনুভূতি ব্যক্তের মাধ্যমে অনুষ্ঠানের এ পর্ব শেষ হয়।
অনুষ্ঠানের বিশেষ আয়োজন সাংস্কৃতিক সন্ধ্যায় অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের বর্তমানে অধ্যয়নরত আইন বিভাগের শিক্ষার্থীরা।

×