ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

টেকসই অংশীদারিত্ব ও নারীদের ক্ষমতায়নে ভূমিকা রাখায় 

এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন পুরস্কার পেয়েছে ইউনিলিভার বাংলাদেশ

প্রকাশিত: ১৫:৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪

এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন পুরস্কার পেয়েছে ইউনিলিভার বাংলাদেশ

পুরস্কার তুলে দেওয়া হচ্ছে।

বাংলাদেশে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) পূরণে অনন্য অবদান রাখায় এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ডস ২০২৪ অর্জন করেছে দেশের শীর্ষস্থানীয় নিত্য-ব্যবহার্য ও ভোগ্যপণ্য (এফএমসিজি) উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল)। 
টেকসই অংশীদারিত্ব এবং নারীদের ক্ষমতায়নে অগ্রণী ভূমিকা রাখায় বুধবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ সাসটেইনেবল সামিটে এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ডস ২০২৪ শীর্ষক অনুষ্ঠানে ইউনিলিভার বাংলাদেশকে এই স্বীকৃতি দেওয়া হয়। 

দুটি বিশেষ ক্ষেত্রে উদ্ভাবন ও প্রভাব রাখায় অনুষ্ঠানে উপস্থিত ইন্ডাস্ট্রির নেতৃত্বদের কাছ থেকেও প্রশংসা কুড়িয়েছে ইউবিএল। অনুষ্ঠানে ৪৫০ জনেরও বেশি সংশ্লিষ্ট খাতের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও অংশীদারগণের উপস্থিতিতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিলিভার বাংলাদেশের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার।

আয়োজিত অনুষ্ঠানে ইউবিএল দুটি সম্মানজনক পুরস্কারে ভূষিত হয়েছে: সফল পাবলিক-প্রাইভেট অংশীদারিত্বের জন্য ‘সাসটেইনেবল পার্টনারশিপস অ্যান্ড ইনস্টিটিউশন্স’ পুরস্কার এবং নারী কর্মীদের অন্তর্ভুক্তিতে অগ্রগতি অর্জনের জন্য ‘উইমেন্স ইনক্লুশন অ্যান্ড লিডারশিপ ইন ম্যানুফ্যাকচারিং’ পুরস্কার। এছাড়াও প্রতিষ্ঠানের টেকসই প্যাকেজিং সমাধান ‘ইউরিফিল’ এর জন্য ‘রেসপন্সিবল কনজাম্পশন অ্যান্ড প্রোডাকশন’ এবং চট্টগ্রামের কালুরঘাট ফ্যাক্টরির (কেজিএফ) জন্য ‘ইন্ডাস্ট্রি ইনোভেশন অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার’ শীর্ষক আরও দুটি ক্যাটাগরিতে ‘অনারেবল মেনশন’ পেয়েছে ইউনিলিভার বাংলাদেশ।

চট্টগ্রামে প্লাস্টিক সার্কুলার ইকোনমি প্রতিষ্ঠায় ইউবিএল এর বৃহত্তম সিটি কর্পোরেশন সমর্থিত উদ্যোগটি বন্দর নগরীর টেকসই পরিবেশ এবং প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় একটি বড় পরিবর্তন সাধন করেছে। এই প্রকল্পটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের অন্যতম প্রধান আকর্ষণ হিসেবে প্রদর্শিত হয়েছে। সকল বাধা পেরিয়ে ইউবিএল নারী কর্মীদের জন্য একটি গুরুত্বপূর্ণ কর্মক্ষেত্র তৈরিতে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। নারীদের কর্মক্ষমতা বিকাশের এই ধারাবাহিক প্রচেষ্টা বজায় রাখতে আয়োজিত অনুষ্ঠানে আরও একবার ইউনিলিভার প্রশংসিত হয়।

এম হাসান

×