ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

বাতিল হচ্ছে ১০০০ টাকার নোট? যা বললেন অর্থ উপদেষ্টা

প্রকাশিত: ১৪:০৮, ২০ আগস্ট ২০২৪; আপডেট: ১৬:৫৫, ২০ আগস্ট ২০২৪

বাতিল হচ্ছে  ১০০০ টাকার নোট? যা বললেন অর্থ উপদেষ্টা

অর্থ উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদ

এক হাজার টাকার নোট বাতিল নিয়ে অর্থ উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদ বলেছেন, এক হাজার টাকার নোট বাতিলের সিদ্ধান্ত সহজে নেওয়া যাবে না।

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল সাড়ে ১০টায় সচিবালয়ে অর্থ উপদেষ্টার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত চীনা ও কানাডার রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন অর্থ উপদেষ্টা। এসময় অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব মো. শাহরিয়ার কাদের ছিদ্দিকী উপস্থিত ছিলেন।

এক হাজার টাকার নোট বাতিলের বিষয়ে জানতে চাইলে ড. সালেহ উদ্দিন আহমেদ বলেন, এগুলো নিয়ে হ্যাঁ বা না কিছুই বলা ঠিক না। আমরা বলি এটা থাক। এটা নিয়ে কোনো অসুবিধা হচ্ছে না। সহজে এগুলোর সিদ্ধান্ত নেওয়া যাবে না।

আপনি কি বলছেন এটি গুজব, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার দিক থেকে কিছু বলিইনি। সুতরাং গুজব আমি কমেন্ট করব না। এটি বাংলাদেশ ব্যাংকের ব্যাপার।

সর্বশেষ জুলাইয়ে চীনের সঙ্গে যে চুক্তিগুলো হয়েছে সেগুলো কি বহাল থাকবে নাকি এগুলো রিভিউ হবে, এমন প্রশ্নের জবাবে অর্থ উপদেষ্টা বলেন, সেগুলো নিয়ে আলোচনা হয়নি। এটি হাই লেভেলে আলোচনা করব। আমরা বাতিলও করিনি, কিছু করিনি। এগুলো নিয়ে কেবিনেটে আলোচনা হবে।

এবি 

×