ঢাকা, বাংলাদেশ   রোববার ২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

শ্রম সচিব

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে ওয়ালটন বিশেষভাবে সম্পৃক্ত

অর্থনৈতিক রিপোর্টার

প্রকাশিত: ২৩:৪৯, ১৯ অক্টোবর ২০২৪

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে ওয়ালটন বিশেষভাবে সম্পৃক্ত

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে ওয়ালটন বিশেষভাবে সম্পৃক্ত

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এএইচএম সফিকুজ্জামান বলেছেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে ওয়ালটন বিশেষভাবে সম্পৃক্ত। ওয়ালটনের মাধ্যমে বিপুল পরিমাণ মানুষের কর্মসংস্থান হচ্ছে। তারা দেশে দক্ষ জনশক্তি তৈরি করছে। বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে ওয়ালটন গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। ফ্রিজ, এসি, টিভিসহ যেসব ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য আমদানিতে বিপুল বৈদেশিক মুদ্রা ব্যয় হতো, সেসব পণ্য ওয়ালটন বাংলাদেশে উৎপাদন করছে। এর মাধ্যমে উল্লেখযোগ্য পরিমাণ বৈদেশিক মুদ্রার সাশ্রয় হচ্ছে। তাছাড়া বর্তমানে বিশে^র ৪টি মহাদেশের ৪৪টি দেশে ওয়ালটন পণ্য রপ্তানি হচ্ছে। এরফলে আমাদের বৈদেশিক মুদ্রার জোগান বাড়ছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর মাল্টিপ্লান সেন্টারের ইসিএস কম্পিউটার সিটিতে আয়োজিত ওয়ালটন কম্পিউটার বিভাগীয় আইটি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শ্রম ও কর্মসংস্থান সচিব এএইচএম সফিকুজ্জামান।
ই-বর্জ্য সম্পর্কে ক্রেতাদের মাঝে সচেতনতা সৃষ্টি এবং দেশে তৈরি প্রযুক্তিপণ্য ব্যবহারে মানুষকে উদ্বুদ্ধ করতে এই আইটি মেলার আয়োজন করেছে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। রাজধানীর এলিফ্যান্ট রোডের মাল্টিপ্লান সেন্টারের ইসিএস কম্পিউটার সিটিতে এই আইটি মেলা চলবে শুক্রবার থেকে সোমবার পর্যন্ত।

পর্যায়ক্রমে দেশের ৮টি বিভাগীয় শহরেও ওয়ালটন কম্পিউটারের আইটি মেলা অনুষ্ঠিত হবে। আইটি মেলায় এক্সচেঞ্জ অফারে পুরাতন ও অচল পণ্যের বদলে ওয়ালটনের নতুন আইটি পণ্যে সর্বোচ্চ ২০ শতাংশ মূল্যছাড় এবং অনলাইনের ই-প্লাজার ‘এক্সক্লুসিভ অফার’ এ ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্টের পাশাপাশি ওয়ালটন কম্পিউটারের বিভিন্ন পণ্য ক্রয়ে বিশেষ উপহারের সুবিধা উপভোগ করতে পারছেন ক্রেতারা।

×