ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

নগদ ৬ শতাংশ ও ৪ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা

সাউথইস্ট ব্যাংকের ২৯তম (ভার্চুয়াল) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ০০:২০, ২৬ সেপ্টেম্বর ২০২৪

সাউথইস্ট ব্যাংকের ২৯তম (ভার্চুয়াল) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সাউথইস্ট ব্যাংক পিএলসির ২৯তম (ভার্চুয়াল) বার্ষিক সাধারণ সভা

সাউথইস্ট ব্যাংক পিএলসির ২৯তম (ভার্চুয়াল) বার্ষিক সাধারণ সভা বুধবার ডিজিটাল প্ল্যাটফর্মে মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় ব্যাংকের সম্মানিত চেয়ারম্যান আলমগীর কবির, এফসিএ সভাপতিত্ব করেন। সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আকিকুর রহমান, ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং উদ্যোক্তা পরিচালক এম এ কাশেম, ব্যাংকের সাবেক চেয়ারম্যান এবং উদ্যোক্তা পরিচালক আজিম উদ্দিন আহমেদ, উদ্যোক্তা পরিচালক মিসেস দুলুমা আহমেদ, উদ্যোক্তা পরিচালক মিসেস জোসনা আরা কাশেম, পর্ষদের পরিচালকবৃন্দ মিসেস রেহানা রহমান, নাসির উদ্দিন আহমেদ, মো. রফিকুল ইসলাম (প্রতিনিধি পরিচালক : এশিয়া ইন্স্যুরেন্স লিঃ), স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসেন।

সভায় আরও সংযুক্ত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দীন মো. ছাদেক হোসাইন এবং কোম্পানি সচিব একেএম নাজমুল হায়দার। ব্যাংকের সম্মানিত উদ্যোক্তারা এবং বিপুলসংখ্যক শেয়ারহোল্ডারবৃন্দ ডিজিটাল প্ল্যাটফর্মে মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দীন মো. ছাদেক হোসাইন ২৯তম (ভার্চুয়াল) বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণকারী শেয়ারহোল্ডারদের স্বাগত জানান এবং ২০২৩ সালে ব্যাংকের পরিচালন ফলাফলের ওপর আলোকপাত করেন।

তিনি ব্যাংক কর্তৃক গৃহীত ভবিষ্যৎ পরিকল্পনা এবং কৌশলসমূহ উপস্থাপন করেন যা ব্যাংকের পরিচালনগত দক্ষতা ও সম্পদের গুণগত মান বৃদ্ধিতে সহায়তা করবে। সভায় ব্যাংকের পরিচালন ফলাফল, ভালো পরিচালন প্রসূত মুনাফা ও ব্যবসায়ে উত্তম প্রবৃদ্ধি অর্জনের ওপর আলোকপাত করা হয়। সভায় প্রকাশ করা হয় যে, ব্যাংক বিগত ২০২৩ সালে ৮,৮৫৭.৬৩ মিলিয়ন টাকা (সম্মিলিত) পরিচালন মুনাফা অর্জন করেছে।

৩১ ডিসেম্বর-২০২৩ ব্যাংকের আমানতের পরিমাণ ৩,৮৬,৪০২.৪৪ মিলিয়ন টাকা, মোট সম্পদের পরিমাণ ৫,১০,৮৬৪.২৪ মিলিয়ন টাকা, শেয়ার প্রতি আয় ১.৬৬ টাকা (সম্মিলিত), শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ২৪.৯২ (সম্মিলিত)। ২০২৩ সালে ব্যাংকের মূল্য-আয় অনুপাত ছিল ৮.১৮ গুণ। ৩১ ডিসেম্বর ব্যাংকের মূলধন ও রিজার্ভের পরিমাণ দাঁড়িয়েছে ৪৫,৯৪০.১৭ মিলিয়ন টাকায়। ব্যয় দক্ষতার ভিত্তিতে সাউথইস্ট ব্যাংক ব্যাংকিং খাতে অন্যতম শীর্ষস্থানে অবস্থান করে।

×