ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

বন্যাদুর্গতদের সাহায্যার্থে ৫৩ লাখ টাকার অনুদান দিল নোভারটিস

প্রকাশিত: ২০:০২, ২৪ সেপ্টেম্বর ২০২৪

বন্যাদুর্গতদের সাহায্যার্থে ৫৩ লাখ টাকার অনুদান দিল নোভারটিস

ওষুধ কোম্পানি নোভারটিসের চেক হস্তান্তর

বন্যা-পরবর্তী মানবিক পরিস্থিতি মোকাবেলায় সহায়তা নিয়ে এসেছে নোভারটিস, একটি বহুজাতিক ওষুধ কোম্পানি। 

মঙ্গলবার কোম্পানিটি দেশের পূর্বাঞ্চলে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ৫৩ লাখ টাকা অনুদান দিয়েছে। এই সহায়তার মাধ্যমে নোভারটিস বন্যা দুর্গতদের জন্য চলমান ত্রাণ ও পুনর্বাসন প্রচেষ্টায় অবদান রাখার লক্ষ্য রাখে।

নোভারটিসের কান্ট্রি প্রেসিডেন্ট ও ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ফাহমিদ ওয়াসিক আলী বলেন, “দেশের মানুষ একযোগে আকস্মিক বন্যা পরিস্থিতি মোকাবিলা করেছে, এবার বন্যা-পরবর্তী সংকট মোকাবিলায় সবার এগিয়ে আসার পালা। বন্যা পরবর্তী পুনর্বাসনে দুর্গত মানুষদের সহযোগিতা করতে এবং বন্যার্তদের জন্য চলমান ত্রাণ কার্যক্রমে অবদান রাখার লক্ষ্যে নোভারটিস পরিবারের পক্ষ থেকে এই উদ্যোগ (অনুদান) গ্রহণ করা হয়েছে।”বন্যা-পরবর্তী সমস্যা মোকাবিলায় নোভারটিসের পক্ষ থেকে তিনি ৫৩ লাখ টাকার চেক তুলে দেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ড. কবির মো. আশরাফ আলম এর হাতে। 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ড. আলম নোভারটিস এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, বন্যাদুর্গত এলাকার মানুষের বন্যা-পরবর্তী সংকট মোকাবিলায় এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে। 

১২টি পূর্বাঞ্চলীয় জেলা জুড়ে প্রায় ৬ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্থ হয় বন্যায়। বহু মানুষের ঘরবাড়ি তলিয়ে যায়, নষ্ট হয় ফসল ও গবাদি পশু; ব্যাহত হয় বিদ্যুৎ ও ইন্টারনেটের মতো জরুরি সেবা। ক্ষতিগ্রস্তএলাকায় খাবার, নিরাপদ পানি ও ঔষধ সংকট দেখা দেয়ায় মানবিক বিপর্যয়ের মুখোমুখি হন এসব অঞ্চলের মানুষ।

 

কাওসার//শহিদ/

×