ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

অনিয়ম,অর্থ আত্মসাৎ

রিহ্যাবের সাবেক ভাইস প্রেসিডেন্ট বহিষ্কার

অর্থনৈতিক রিপোর্টার

প্রকাশিত: ২১:২৪, ২৩ সেপ্টেম্বর ২০২৪

রিহ্যাবের সাবেক ভাইস প্রেসিডেন্ট বহিষ্কার

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) থেকে নানা অনিয়ম ও অবৈধভাবে অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক ভাইস প্রেসিডেন্ট-১ কামাল মাহমুদকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার রিহ্যাব অফিসে পরিচালনা পর্ষদের ৫ম বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। রিহ্যাবের সাবেক ভাইস প্রেসিডেন্ট-১ কামাল মাহমুদ স্কাইরোজ বিল্ডার্সের (সদস্য নং-১২০৩/২০১২) ব্যবস্থাপনা পরিচালক।

এর আগে গত ৩ আগস্ট রিহ্যাবের ৩য় বোর্ড সভায় সংগঠনের আর্থিক ও প্রশাসনিক বিষয়ে তদন্ত কমিটি গঠিত হয়। তদন্ত শেষে ওই কমিটি বিভিন্ন অভিযোগসহ রিহ্যাবের এক কোটি টাকার অনিয়ম নিয়ে কামাল মাহমুদের বক্তব্য ও সংশ্লিষ্টতা যাচাইয়ের জন্য গত ১৯ সেপ্টেম্বর রিহ্যাব অফিসে হাজির হয়ে তার বক্তব্য উপস্থাপনের সুযোগ দেয়। তবে কামাল মাহমুদ সেদিন রিহ্যাবে হাজির হননি।
উল্লেখ্য, বাণিজ্য মন্ত্রণালয় তদন্ত করে এক কোটি টাকা অনিয়মের সত্যতা বিষয়ে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর রিহ্যাবকে জানায়। তবে তৎকালীন বোর্ড এই বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি। 
রিহ্যাবের বর্তমান বোর্ড বিষয়টি পুনরায় যাচাই-বাছাই করার জন্য তদন্ত কমিটি গঠন করে এবং তদন্ত কমিটি যাচাই করে অনিয়মের প্রমাণ পায়। এজন্য কামাল মাহমুদকে আত্মপক্ষ সমর্থন বা তার বক্তব্য কি তা জানার জন্য সুযোগ দিয়েছিল তদন্ত কমিটি। কামাল মাহমুদের বিরুদ্ধে রিহ্যাব ট্রেইনিং ইনস্টিটিউটে আর্থিক অনিয়মেরও অভিযোগ রয়েছে।

রিহ্যাব থেকে বহিষ্কৃত কামাল মাহমুদ এবং তার কোম্পানি, রিহ্যাব সদস্যপদ সংবলিত সিল, বিলবোর্ড ও বিজ্ঞাপন প্রচার-প্রদর্শনসহ ‘রিহ্যাব সদস্য’ পরিচয়ে কোথাও কোনো সুযোগ-সুবিধা গ্রহণ কিংবা রিয়েল এস্টেট ব্যবসা পরিচালনা করতে পারবেন না।

×