ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘অনেক মানুষ আছেন, যারা মাসে একবারও মাংস খেতে পারেন না’

প্রকাশিত: ১৪:২৯, ১১ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৪:৪৭, ১১ সেপ্টেম্বর ২০২৪

‘অনেক মানুষ আছেন, যারা মাসে একবারও মাংস খেতে পারেন না’

অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ

আইসিএবি ন্যাশনাল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বক্তব্য দেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ
মানুষের মাঝে যেসব বৈষম্য রয়েছে তা উত্তরণের চেষ্টা করা হবে জানিয়ে 

অর্থ, বাণিজ্য এবং বিজ্ঞান ও প্রযুক্তি উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, আমরাও ফেরেশতা না। আমাদের ভুলগুলো ধরিয়ে দেন। আমরা সহায়তা চাই।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে রাজধানীর হোটেল সোনাগাঁওয়ে দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএবি) আয়োজিত ২৪তম আইসিএবি ন্যাশনাল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সালেহউদ্দিন আহমেদ বলেন, ‘সমাজে আকাশ সমান বৈষম্য। অনেক মানুষ আছেন, যারা মাসে একবারও মাংস খেতে পারেন না। যা দুঃখজনক, কিন্তু এটাই বাস্তবতা। এ অবস্থা থেকে আমরা উত্তরণের চেষ্টা করবো।’

অন্তর্বর্তী সরকারের এই উপদেষ্টা বলেন, ‘কিছুদিন আগের কথা, আমরা অফিসে যে পিয়নকে দিয়ে অফিসের লাঞ্চ নিয়ে আসতাম, তাকে জিজ্ঞেস করলাম তুমি কী লাঞ্চ নিয়ে আসছো। সে টিফিন ক্যারিয়ারে খাবার নিয়ে আসছে। খুলে দেখি কয়েক টুকরা কাঁচা কলা আর এক গাদা ঝোল। ক্যান ইউ ইমাজিন মডার্ন যুগে...!’


‘আমি বললাম আমি তো একবেলা মাংস না খেলে বিপদ, মাছ না খেলে...। বলে স্যার আমি মাসে একবেলা মাংস খেতে পারি না। দিস ইস মেজরিটি’, বলেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা।

তিনি বলেন, আমরা বৈষম্য দূর করার চেষ্টা করবো। একেবারে আকাশ সমান বৈষম্য- এটা গ্রহণযোগ্য না। আমরা ফেরেশতা না। আমাদের ভুলগুলো ধরিয়ে দেন। আমরা সহায়তা চাই।

অনুষ্ঠানে ব্যাংক খাত নিয়ে অর্থ উপদেষ্টা বলেন, স্বচ্ছতা ও জবাবদিহি এই সময়ে সবচেয়ে বেশি জরুরি। টাকা-পয়সার হিসাব ঠিক মতো না রাখলে একসময় না এক সময় ধরা পড়বেনই। তাই এখন থেকেই সতর্ক হতে হবে।

 এসআর

×