ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

সোনালী লাইফ ইন্সুইরেন্স

৮ দফা দাবিতে ৫ম দিনের মত কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ১৮:১৫, ১৪ জুলাই ২০২৪

৮ দফা দাবিতে ৫ম দিনের মত কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ

রবিবার সকালে রাজধানীর মালিবাগে সোনালী লাইফ ইন্সুইরেন্সের প্রধান কার্যালয়ে সামনে প্রতিষ্ঠানটির কয়েক শ’ কর্মী অবস্থান নেয়

বকেয়া পাওনা পরিশোধ, বহিষ্কার করা কর্মকর্তাদের চাকরিতে বহাল রাখাসহ ৮ দফা দাবিতে ৫ম দিনের মত কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ করেছে সোনালী লাইফ ইন্সুইরেন্সের কর্মীরা। রবিবার (১৪ জুলাই) সকালে রাজধানীর মালিবাগে সোনালী লাইফ ইন্সুইরেন্সের প্রধান কার্যালয়ে সামনে প্রতিষ্ঠানটির কয়েক শ' কর্মী অবস্থান নেয়। প্রাতিষ্ঠানিক কাজ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন গ্রাহক।

বকেয়া পাওনা পরিশোধ, প্রশাসকের বরখাস্ত করা কর্মীদের চাকরিতে বহাল রাখাসহ কয়েক দফা দাবিতে চলা কর্ম বিরতিতে স্থবির হয়ে গেছে জীবন বীমা প্রতিষ্ঠান সোনালী লাইফ ইন্সুইরেন্সের কার্যক্রম। 

প্রশাসকের অপসারণসহ দাবি আদায়ে টানা পঞ্চম দিনের মত চলা কর্ম বিরতিতে বিপাকে পড়েছেন বিমা দাবি নিয়ে আসা গ্রাহক। 

কর্মীরা জানান, দাবি আদায়ের আন্দোলনে থমকে গেছে সোনালী লাইফের সব কার্যক্রম। নতুন পলিসি সংগ্রহ বন্ধ। প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন হওয়ায় কমছে গ্রাহক আস্থা। শঙ্কা তৈরি হয়েছে আর্থিক লোকসানের।

আন্দোলনকারীদের অভিযোগ, দুর্নীতি আর আর্থিক অনিয়মের তদন্ত করতে এসে প্রশাসক নিজেই অনিয়মে জড়িয়ে গেছেন। পুরনো কর্মীদের নিয়ম বহিভুত ভাবে চাকরিচ্যুত করে নিজের পছন্দসই লোক নিয়োগ দেয়ার অভিযোগও আছে তার বিরুদ্ধে। 

এর আগে এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে তা অস্বীকার করে প্রশাসক জানিয়েছেন, আর্থিক অনিয়ম ঢাকতেই একটি বিশেষ মহল কর্মীদের বিশৃঙ্খলা করতে উস্কে দিচ্ছে।

আরএস/

×