ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

টানা এগারো বারের মতো “সি আই পি” অর্জন করলেন  এ এস এম মহিউদ্দিন মোনেম

প্রকাশিত: ১৭:১১, ১১ মে ২০২৪

টানা এগারো বারের মতো “সি আই পি” অর্জন করলেন  এ এস এম মহিউদ্দিন মোনেম

এ এস এম মহিউদ্দিন মোনেম

সার্ভিস ইঞ্জিন লিমিটেডের চেয়ারম্যান এবং আব্দুল মোনেম লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ এস এম মহিউদ্দিন মোনেম ২০২২ সালে দেশের রপ্তানি বাণিজ্যে অবদানের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে ১১ ম বারের মতো সিআইপি সম্মাননা পেয়েছেন।
 
গত বৃহস্পতিবার, (৮ মে) বিকেলে রাজধানীর রেডিসন ব্লু হোটেলে এক অনুষ্ঠানে মাননীয় প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, এমপি এ সন্মাননা প্রদান করেন।

বাংলাদেশ সরকার কঠোর নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে দেশের শিল্প খাতে বিশেষ করে রপ্তানি ও বাণিজ্যের ক্ষেত্রে  অবদানের জন্যে সিআইপি পুরষ্কারের স্বীকৃতি দেয়। এ এস এম মহিউদ্দিন মোনেমের ধারাবাহিকভাবে সিআইপি অ্যাওয়ার্ডের স্বীকৃতি, দেশে কর্মসংস্থান সৃষ্টি, রপ্তানি বৃদ্ধি এবং স্মার্ট বাংলাদেশ স্থাপনে তার অঙ্গিকার এর প্রতিফলন 

তার নেতৃত্বে, সার্ভিস ইঞ্জিন লিমিটেড টানা দশম বারের মত আই এ ও পি  কর্তৃক শীর্ষ ১০০ টি গ্লোবাল আউটসোর্সিং কোম্পানির একটি হিসাবে স্বীকৃত হয়েছে। মোনেম বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে অবদানের জন্য একাধিকবার রাষ্ট্রপ্রতি পুরুস্কার এবং পরপর ১০ বার জাতীয় রপ্তানি ট্রফিতে ভূষিত হয়েছেন। তিনি ২০১৩ সাল থেকে টানা ১০ বার সেরা করদাতার স্বীকৃতি ও পেয়েছেন। তিনি  শিল্প মন্ত্রণালয়কর্তৃক আয়োজিত "বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার" সম্মানে ভূষিত হন। মোনেম প্রখ্যাত শিল্পপতি মরহুম আব্দুল মোনেমের কনিষ্ঠ পুত্র। তিনি একাধারে বাংলাদেশে চেকপ্রজাতন্ত্রের অনারারি কনসাল হিসেবে দায়িত্বও পালন করছেন।
 

আরএস/

×