ঢাকা, বাংলাদেশ   রোববার ২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

দিপ্তী কি আসলেই এইচএসসি ফেল করেছে!

প্রকাশিত: ১৫:৫৮, ১৯ অক্টোবর ২০২৪

দিপ্তী কি আসলেই এইচএসসি ফেল করেছে!

উপস্থাপিকা দীপ্তি চৌধুরী

বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের সঙ্গে বিব্রতকর পরিস্থিতিতে নিজেকে শান্ত রেখে ভাইরাল হয়েছিলেন উপস্থাপিকা হাজারো তরুণের ক্রাশ দীপ্তি চৌধুরী। এরপর ৫ আগস্টের পর পেয়েছেন ভক্তদের অজস ভালোবাসা আর সম্মান। 

এবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি খবর ভাইরাল হয়, চ্যানেল আইয়ের জনপ্রিয় উপস্থাপিকা দীপ্তি চৌধুরী ২০২৪ সালের এইচএসচি পরীক্ষায় ফেইল করেছেন। যা নিয়ে নতুন করে নেটিজেনদের মাঝে শুরু হয় আলোচনা।

গত ১৫ অক্টোবর এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এর প্রেক্ষিতে ক্রেজি ক্যাপশন নামে একটি কথিত ব্লগ সাইটে তাহসান মাহমুদ নামে এক ব্যক্তি দাবি করেছেন, ‘উপস্থাপিকা দীপ্তি চৌধুরী, যিনি তার অসাধারণ উপস্থাপনা দক্ষতা এবং প্রাণবন্ত ব্যক্তিত্বের জন্য পরিচিত, সম্প্রতি তার এইচএসসি পরীক্ষার ফলাফলে ফেল করেছেন।’ এই খবর বিভিন্ন গ্রুপে শেয়ার করেছেন অনেকেই। অনেকেই তাকে গালমন্দও করতে দেখা গেছে।

তবে ফেসবুকের রিউমার স্ক্যানার টিমের অনুসন্ধান বলছে ভিন্নকথা।  তারা জানায়, উপস্থাপিকা দীপ্তি চৌধুরী চলতি বছরের এইচএসসি পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন শীর্ষক দাবিটি সঠিক নয় বরং, তিনি ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ঢাকা বোর্ড থেকে বৃত্তিও লাভ করেন। বর্তমানে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

Google News গুগল নিউজে ভোরের কাগজের খবর পড়তে ফলো করুন

এ বিষয়ে ফেসবুকে প্রচারিত সম্ভাব্য ভুয়া খবরের প্রথম পোস্টটি খুঁজে পাওয়া যায় ‘Jerin Rahman’ নামের ফেসবুক অ্যাকাউন্টে। উক্ত অ্যাকাউন্ট থেকে www.crazycaption.info নামের একটি সাইটে প্রকাশিত এ সংক্রান্ত কথিত একটি সংবাদের মাধ্যমে প্রকাশিত দাবিটি প্রচার করা হয়৷  প্রতিবেদনে দীপ্তি চৌধুরীর কথিত একটি রেজাল্ট শীটের স্ক্রিনশট দেওয়া রয়েছে। রেজাল্ট শীটে দেখা যায়, পদার্থ বিষয়ে অনুত্তীর্ণ লেখা রয়েছে। 

রিউমার স্ক্যানার টিমের অনুসন্ধানে বেরিয়ে আসে, দীপ্তি চৌধুরী ২০২২ সালের ৩১ মার্চ একটি পোস্ট দিয়েছিলেন। পোস্ট থেকে জানা যায়, দীপ্তি চৌধুরী এইচএসসিতে ঢাকা বোর্ড থেকে বৃত্তি পেয়েছিলেন। দীপ্তি রাজধানীর হলিক্রস কলেজ থেকে মানবিক বিভাগে এইচএসসি পরীক্ষা দেন ২০২১ সালে। অথচ কথিত রেজাল্ট শীটে দেখা যাচ্ছে, তিনি বিজ্ঞান বিভাগে (পদার্থবিজ্ঞান বিজ্ঞান বিভাগের একটি বিষয়) পড়েছেন বলে দাবি করা হচ্ছে। 

পরবর্তীতে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এর ওয়েবসাইটে ২০২১ সালের এইচএসসির বৃত্তি সংক্রান্ত নথিতে সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তদের তালিকায় মানবিক শাখার সেকশনে দীপ্তি চৌধুরীর নাম খুঁজে পাওয়া যায়। 

গণমাধ্যম এবং দীপ্তির ফেসবুক অ্যাকাউন্ট সূত্রে জানা যায়, তিনি বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত। 

সুতরাং, ক্রেজি ক্যাপশন নামে একটি ভুঁইফোঁড় সাইটের মাধ্যমে উপস্থাপিকা দীপ্তি চৌধুরী সদ্য প্রকাশিত হওয়া এইচএসসি পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন সংক্রান্ত দাবি করা হচ্ছে; যা সম্পূর্ণ মিথ্যা।

এসআর

×