ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

ধর্ষণের হাত থেকে ৬ বছরের শিশুকে বাঁচাল বাঁদরের দল

প্রকাশিত: ১২:৪৯, ২৩ সেপ্টেম্বর ২০২৪

ধর্ষণের হাত থেকে ৬ বছরের শিশুকে বাঁচাল বাঁদরের দল

বাঁদরের দল এসে হাজির হয়ে শিশুটিকে বাঁচায়।

ধর্ষণের মতো নারকীয় অপরাধ থেকে এক শিশুকে বাঁচাল বাঁদরের দল। শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব। ৬ বছরের এক শিশুকন্যাকে ধর্ষণ করতে গিয়েছিল এক ব্যক্তি বলে অভিযোগ। যৌন হেনস্থা করতে পারলেও ওই বাঁদরের দলের হানায় ওই ব্যক্তি পালিয়ে যেতে বাধ্য হয়। তবে শিশুটি অসুস্থ হয়ে পড়ে। মিরাটের বাগপাতে এই ঘটনা ঘটেছে বলে শিশুকন্যার পরিবার জানিয়েছে।

এদিকে, গতকাল রবিবারের ওই ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে থানায় পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। 

পুলিশ সূত্রে খবর, ওই শিশুকন্যার পরিবার যে অভিযোগ দায়ের করেছে তার ভিত্তিতে তদন্ত প্রক্রিয়া শুরু করা হয়েছে। ওই শিশু কন্যা যখন খেলছিল তখন ওই আগন্তুক ব্যক্তি মেয়েটিকে লোভ দেখিয়ে ফাঁকা বাড়িতে নিয়ে যায়। পরে তাকে যৌন হেনস্থা করতে থাকে। ওই ব্যক্তি যখন ধর্ষণ করতে যাবে তখন বাঁদরের দল এসে হাজির হয়। পরিস্থিতি বেগতিক দেখে ওই ব্যক্তি শিশুকন্যাকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। শিশুটি বাড়িতে পৌঁছে পরিবারকে সব ঘটনা জানায়। তখনই জানা যায় বাঁদরের দল প্রাণ বাঁচিয়েছে ওই শিশুকন্যার।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়। মেয়েটির বাবা বলেন, ‘‌আমার মেয়ে বাড়ির বাইরে খেলছিল। তখন ওই অভিযুক্ত ব্যক্তি ওখানে আসে আর মেয়েকে নিয়ে যায়। ওই ব্যক্তি নিকটবর্তী সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। আমার মেয়েকে সরু রাস্তা দিয়ে নিয়ে যায়। তাকে চিহ্নিত করা গিয়েছে। ওই ব্যক্তি আমার মেয়েকে প্রাণে মেরে ফেলার হুমকি পর্যন্ত দিয়েছে। যদি বাঁদরের দল ওখানে না আসত তাহলে আমার মেয়েকে এখন মৃত অবস্থায় মিলত।’‌

জানা যায়, এ ঘটনায় স্থানীয় মানুষজনও সাহায্যের হাত বাড়িয়েছে। সকলেই এই ঘটনার নিন্দা করছে। আর বাঁদরের দলের প্রশংসা করছে। একজন জন্তু যদি শিশুর প্রাণ বাঁচাতে পারে তাহলে একজন মানুষ কেমন করে এতটা নারকীয় হয়?‌ উঠছে প্রশ্ন। 

এম হাসান

×