ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

আয়নায় সাজাই ঘর

প্রকাশিত: ০০:৫১, ২৩ সেপ্টেম্বর ২০২৪

আয়নায় সাজাই ঘর

শৈশবের রূপকথার গল্পের সেই রাজকন্যা সেজে আয়নায় নিজের রূপে

শৈশবের রূপকথার গল্পের সেই রাজকন্যা সেজে আয়নায় নিজের রূপের প্রশংসা কে না শুনতে চায়? আয়না তাই সবার কাছে সাজের খুব প্রিয় একটি অনুষঙ্গ, বিশেষ করে মেয়েদের কাছে। তবে আপনি চাইলে আপনার প্রিয় ঘরটিকে আয়নায় সাজাতে পারেন। ঘরের ফাঁকা কোনো জায়গা বা দেওয়ালে আয়না বসিয়ে নিতে পারেন। এতে ঘর যদি ছোট হয় সেটা বড় দেখাবে, আবার সৌন্দর্যও বৃদ্ধি পাবে।

আজকাল বাজারে অনেক সুন্দর নকশা করা ছোট-বড় আয়না পাওয়া যায়Ñ স্কয়ার শেপ, গোলাকার, ওভাল, ড্রেসিং টেবিল সাইজের বড় আয়নাও আছে। আড়ং, কে ক্রাফটসহ বিভিন্ন ব্র্যান্ডের দোকানগুলোতে, দোয়েল চত্বরে এ ধরনের নকশা করা বিভিন্ন রকম আয়না পাওয়া যায়। আপনার ঘরের ধরন অনুযায়ী কিনে নিন যে কোনটি। ঘরে ঢোকার পথে দরজার সামনে জায়গা থাকলে বড় একটি আয়না রেখে দিতে পারেন।

পাশে ছোট কয়েকটা ইনডোর প্লান্টও রাখতে পারেন। প্রবেশ পথেই মন ভালো হয়ে যাবে। কমন বেসিনে সুন্দর নকশা করা আয়না দিতে পারেন, নিজেকে সেখানে রূপকথার রাজকন্যা মনে হবে। ড্রইং বা সিটিংরুম সাধারণত কিছুটা বড় হয়। সেখানে দেওয়ালে সুন্দর নকশার একটা আয়না, মেঝে থেকে উপরে সমান্তরালভাবে লাগিয়ে নিতে পারেন।

সঙ্গে জড়িয়ে দিতে পারেন কৃত্রিম বা সতেজ লতানো গাছ। তার নিচে ছোট টেবিল দিয়ে সেখানে আরও কিছু ছোট আয়নার শো পিস বা এমনি শো পিস রাখতে পারেন। ঘরের কোণেও মেঝে থেকে লম্বা বড় একটা আয়না বসিয়ে দিতে পারেন। তার পাশে কিছু ইনডোর প্লান্ট, আয়না ঘিরে লাইটিংয়ের ব্যবস্থাও করতে পারেন। সন্ধ্যায় বাতিগুলো জ্বালিয়ে দিলে তাতে হাল্কা আলোর বিচ্ছুরণে অন্যরকম পরিবেশ সৃষ্টি করবে।
দোয়েল চত্বরে এসব আয়নার দাম শুরু ৩০০ টাকা থেকে। জায়গা, ধরন, রকমভেদে এর দাম ৩/৪ হাজার বা তারো বেশি হতে পারে। আপনার সাধ আর সাধ্য অনুযায়ী বেছে নিন যে কোনোটি। 
যাপিত জীবন প্রতিবেদক

×