ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

অটিস্টিকদের স্বাস্থ্যসেবা

সায়মা ওয়াজেদের সঙ্গে রাসিক মেয়রের মতবিনিময়

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ২৩:৩৭, ৭ জুলাই ২০২৪

সায়মা ওয়াজেদের সঙ্গে রাসিক মেয়রের  মতবিনিময়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিচালক অটিজম বিশেষজ্ঞ ড. সায়মা ওয়াজেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আওয়ামী

রাজশাহীতে আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস সম্প্রসারণ, মানসিক স্বাস্থ্যসেবা অটিজম জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিচালক . সায়মা ওয়াজেদের সঙ্গে আলোচনা করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রবিবার দুপুরে ডব্লিউএইচও ঢাকার কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাসিকের জনসংযোগ দপ্তর তথ্য নিশ্চিত করেছে।

রাসিক সূত্র জানায়, সভায় আলোচনার পরিপ্রেক্ষিতে রাজশাহী নগর প্রাইমারি স্বাস্থ্যসেবা কার্যক্রম সম্প্রসারণ, মানসিক স্বাস্থ্যসেবা বিশেষ করে অটিজম জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা বিষয়ে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন অটিজম বিশেষজ্ঞ . সায়মা ওয়াজেদ।

ব্যাপারে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন জানান, ডব্লিউএইচও আঞ্চলিক পরিচালক প্রখ্যাত অটিজম বিশেষজ্ঞ . সায়মা ওয়াজেদ-এর সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। তিনি রাজশাহীবাসীর প্রাথমিক মানসিক স্বাস্থ্যসেবা এবং অটিজম জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানে ডব্লিউএইচও এর পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন। আমরা আশা করছি ডব্লিউএইচও সহায়তায় রাজশাহীর স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি আলোচিত ক্ষেত্রসমূহে উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করতে পারব। এতে মহানগরবাসীসহ এই অঞ্চলের মানুষেরা ব্যাপকভাবে উপকৃত হবেন। ফলে স্বাস্থ্যখাতে রাজশাহী অনেক এগিয়ে যাবে।

সভার শুরুতে অটিজম বিশেষজ্ঞ . সায়মা ওয়াজেদকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সভায় ডব্লিউএইচও এর ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা . এবিএম শরীফ উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

×