ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

তরুণ থাকার জন্য দিনে ১১১টি ওষুধ খান ধনকুবের

প্রকাশিত: ১২:৫৯, ৪ অক্টোবর ২০২৩

তরুণ থাকার জন্য দিনে ১১১টি ওষুধ খান ধনকুবের

ছবি: সংগৃহীত।

মার্কিন ধনকুবের ব্রায়ান জনসন নিজের শরীরকে ১৮ বছর বয়সে ফিরিয়ে নিয়ে যেতে চান। 

৪৬ বছর বয়সী ব্রায়ান তরুণ হওয়ার জন্য বছরে প্রায় ২২ কোটি ১৬ লাখ ১৭ হাজার ৬০০ টাকা (২০ লাখ ডলার) খরচ করেন। এ ছাড়া প্রতিদিন তিনি ১১১টি ওষুধ খান। সম্প্রতি টাইম সাময়িকীকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রায়ান জনসন এসব তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন :উন্নত বিশ্বের আদলে বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে মুভিং ওয়াক

ব্রায়ান জনসন বলেন, তরুণ হওয়ার জন্য শারীরিক অগ্রগতি পর্যবেক্ষণে তিনি শরীরে বিভিন্ন যন্ত্র ব্যবহার করেন। মাথায় বিশেষ একটি বেসবল ক্যাপ পরেন, যা তাঁর মাথার ত্বকে লাল আলো দেয়। নিজেই নিজের মলের নমুনা সংগ্রহ করেন এবং রাতে জননাঙ্গের সঙ্গে একটি ছোট জেট প্যাক সংযুক্ত করে ঘুমান।

ব্রায়ান জনসন তাঁর পুরো শরীরকে বয়সরোধী অ্যালগরিদমে পরিণত করতে চান। তাঁর লক্ষ্য হলো ৪৬ বছর বয়সী শরীর যেন ১৮ বছর বয়সী তরুণের শরীরের মতো কাজ করে।

মাত্র ৩০ বছর বয়সে নিজের ভাগ্য বদলে ফেলেছিলেন ব্রায়ান। সে সময় তিনি লেনদেন প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান ব্রেইনট্রি পেমেন্ট সলিউশনস টু ইবে নগদে ৮০০ মিলিয়ন ডলারে বিক্রি করেছিলেন।

ফরচুন সাময়িকীর এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৮ বছর বয়সে শরীরকে ফিরিয়ে নিয়ে যেতে নিজের কিশোর ছেলের সঙ্গে রক্তও বদল করেছেন ব্রায়ান। দিনে শতাধিক ওষুধ খান তিনি। আর প্রতিদিন শরীরের চর্বি পরীক্ষা ও রুটিন এমআরআই করার জন্য ৩০ জন চিকিৎসকের একটি বিশেষজ্ঞ দল আছে তাঁর। তিনি সকাল শুরু করেন কোলাজেন, স্পার্মিডিন ও ক্রিয়েটিনের উপাদানসমৃদ্ধ স্মুদি দিয়ে।

সূত্র: এনডিটিভি

টিএস

×