ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

মহা ধুমধাম করে দুষ্ট-মিষ্টির বিয়ে

প্রকাশিত: ০০:৪৭, ২৯ অক্টোবর ২০২৪

মহা ধুমধাম করে দুষ্ট-মিষ্টির বিয়ে

কিশোরগঞ্জের কুলিয়ারচরে মহা ধুমধাম করে দুষ্ট ও মিষ্টি নামে দুটি পালিত বিড়ালের বিয়ে হয়েছে। বিয়েতে সবকিছুরই আয়োজন ছিলো। যথারীতি অতিথিদের জন্য রাজকীয় সব খাবারও ছিলো। এই অবিশ্বাস্য বিয়ে নিয়ে বেশ চাঞ্চল্য সৃষ্টি করেছেন।

 

 

 

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে কুলিয়ারচর বাজার আলহাজ্ব ছিদ্দিক মিয়ার বিল্ডিং অগ্রণী ব্যাংকের ছাদে স্বাভাবিক বিয়ের মতোই আয়োজন করে উৎসবমুখর পরিবেশে পোষা বিড়ালের বিয়ে হয়।

 

কুলিয়ারচর উপজেলায় ১০ হাজার ১ টাকা দেনমোহর নির্ধারণ করে ধুমধাম করে পোষা বিড়াল দুষ্ট ও মিষ্টির বিয়ে দিয়েছেন নাজমা আক্তার নামের এক গৃহবধূ। বিড়ালের বিয়ে উপলক্ষে প্রায় ৭০ জন মেহমানের জন্য পোলাও, গরুর মাংস, মুরগির মাংস, ডিম, সবজি ও ঠাণ্ডা পানীয় ছিল খাবারের মেন্যুতে।

জানা গেছে, স্বাভাবিক নিয়মে বিয়ের আগের দিন পোষা বিড়াল দুষ্ট মিষ্টির গায়ে হলুদ অনুষ্ঠিত হয়েছে। বিয়ের দিন বরপক্ষ (দুষ্ট) পার্শ্ববর্তী পূর্ব গাইলকাটা মহল্লার মো. সেলিম মিয়া বরযাত্রী নিয়ে গেটে ২ হাজার ৫ টাকা দিয়ে বিয়ে বাড়িতে ঢুকেন। পরে বরযাত্রীসহ কনের বাড়ির মেহমান মিলে খাওয়া-দাওয়া শেষে পোষা বিড়াল দুষ্ট মিষ্টির বিয়ে দেন। বিয়েতে দেনমোহর নির্ধারণ করা হয় ১০ হাজার ১ টাকা।

এ বিষয়ে নাজমা আক্তার জানান, কয়েকমাস ধরে শখ করে আনা বিড়াল দুটো লালন-পালন করছিলেন তিনি। তাদের নাম রাখা হয় দুষ্ট ও মিষ্টি। পরে ইচ্ছে হলো তাদের বিয়ে দেওয়ার। সেই ইচ্ছে থেকেই ঘটা করে ধুমধাম করে দুষ্ট ও মিষ্টির বিয়ে দেন।

নাজমা আক্তার কুলিয়ারচর বাজার আল্লাহ ভরসা মৎস্য আড়তের মালিক মো. মিশু মিয়ার স্ত্রী। তিনি কুলিয়ারচর বাজার আলহাজ্ব ছিদ্দিক মিয়ার বিল্ডিংয়ে চতুর্থ তলায় ভাড়া থাকেন।

ফুয়াদ

×