ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

হত্যাচেষ্টা মামলায় সাবেক এমপি সাইফুলসহ ৪৭৫ জনের বিরূদ্ধে মামলা

প্রকাশিত: ১৯:১৭, ২৮ অক্টোবর ২০২৪

হত্যাচেষ্টা মামলায় সাবেক এমপি সাইফুলসহ ৪৭৫ জনের বিরূদ্ধে মামলা

আশুলিয়া থানা 

সাভারের আশুলিয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলি করে মোঃ জুয়েল (৩২) নামের এক পরিবহন শ্রমিককে হত্যা চেষ্টার ঘটনায় সাবেক সংসদ সদস্য ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলামসহ ৪৭৫ জনের বিরুদ্ধে মামলা আরও একটি মামলা দায়ের করা হয়েছে। 

সোমবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক। এর আগে রবিবার রাতে ভুক্তভোগী জুয়েলের লিখিত অভিযোগটি আশুলিয়া থানায় মামলা হিসেবে রেকর্ড করা হয়। 

মামলার বাদী ভূক্তভোগী জুয়েল লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার বেলাবাড়ি গ্রামের তাজুল ইসলামের ছেলে। সে আশুলিয়ার জামগড়া এলাকায় ভাড়া থেকে পরিবহন শ্রমিকের কাজ করতো। মামলায় আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজসে দাঙ্গা-হাঙ্গামা, মারাত্মক অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে মারপিট করে গুরুতর জখমসহ হুকুম দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ৫ আগষ্ট বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মুখে  সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ করে দেশত্যাগ করলে আওয়ামী লীগ সরকারের পতন ঘটে। এদিন ছাত্র-জনতার বিজয় মিছিলে যোগ দিয়ে আশুলিয়া থানার দিকে যাওয়ার সময় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল মোড়ে বাম পায়ে গুলিবিদ্ধ হন জুয়েল। এসময় গুরুতর অবস্থায় তাকে প্রথমে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

মামলায় সাবেক এমপি সাইফুল ইসলাম ছাড়াও অন্য আসামিদের মধ্যে রয়েছেন, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন মাতদব, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মঈনুল ইসলাম ভূঁইয়া, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ শামীম আহম্মেদ সুমন ভুইয়া, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়াম্যান পারভেজ দেওয়ান, সাভার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান, ঢাকা জেলা পরিষদের সাবেক সদস্য এনামুল হক মুন্সী, ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য দেওয়ান রাজু আহমেদ প্রমুখ।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, মামলার বাদী মোঃ জুয়েল ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশুলিয়ার আমলি আদালতে একটি নালিশী মামলা দায়ের করেন। পরে ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করার নির্দেশ দিলে আশুলিয়া থানায় মামলাটি রেকর্ড করা হয়। 
 
তিনি আরও বলেন, জুলাই-আগস্ট গণহত্যা ও হত্যা প্রচেষ্টার বেশ কিছু মামলা পুলিশের অপরাধ সংস্থা সিআইডি ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে। ইতোমধ্যে এসব মামলার বেশ কিছু আসামি গ্রেপ্তার করে রিমান্ডে আনা হয়েছে। অনেকে আবার রিমান্ড শেষে কারাগারে আছেন। আত্মগোপনে থাকা আসামিদের বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে এবং তাদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।

এবি

×