ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

রাণীশংকৈলে সড়কে জলাবদ্ধতা, চলাচলে ভোগান্তি!

নিজস্ব সংবাদদাতা, রাণীশংকৈল, ঠাকুরগাঁও

প্রকাশিত: ১৬:৩৭, ২৮ অক্টোবর ২০২৪; আপডেট: ১৬:৫২, ২৮ অক্টোবর ২০২৪

রাণীশংকৈলে সড়কে জলাবদ্ধতা, চলাচলে ভোগান্তি!

সড়কে জলাবদ্ধতা, চলাচলে ভোগান্তি

রাণীশংকৈল উপজেলার জনবহুল কাতিহার বাজার তিন রাস্তার মোড় থেকে কাতিহার উচ্চ বিদ্যালয়ের সামনে পর্যন্ত প্রায় দুই'শ মিটার সড়কে অল্প বৃষ্টিতেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে যান চলাচল সহ পথচারীদের ভোগান্তি পৌঁছায় চরমে। সামান্য বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে যায়। 

বাজারে গিয়ে দেখা যায়, রাস্তায় জলাবদ্ধতার কারণে চলাচলে বেগ পেতে হচ্ছে ইজিবাইক, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা চালকদের। এতে ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষ। সড়কে বৃষ্টির পানি জমে রয়েছে। পানি নিষ্কাশনের কোনো নালা না থাকায় রাস্তায় পানি আর কাদা জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রতিনিয়তই দুর্ঘটনার শিকার হচ্ছে বিভিন্ন ধরনের যানবাহনসহ অনেক পথচারী। এমন বিপর্যয় অবস্থায় কোন দূর্ঘটনা হবেনা এমনটা ভাবাই অস্বাভাবিক। রাস্তা সংস্কার ও প্রশস্তকরণের দাবি এলাকাবাসীর। 

কাতিহার বাজার এলাকার বাসিন্দা মোস্তাফিজুর রহমান মোস্তানসহ কয়েকজন বলেন, সড়কের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দেখা দেওয়ায় ইট ও পিচ উঠে খানাখন্দের সৃষ্টির হয়েছে । তবে তাদের অভিযোগ এ সড়কটি পাশ্ববর্তী পীরগঞ্জ উপজেলার সংযোগ সড়ক হওয়ায় প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। সড়কে জলাবদ্ধতা নিষ্কাশন সহ কোন প্রকার সংস্কারের ব্যবস্থা নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে যানবাহন সহ হাজার হাজার মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন। 

রাণীশংকৈল উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আনিসুর রহমান বলেন, ‘রাস্তাটি আমাদের দৃষ্টি গোচর হয়েছে। ২০২৪—২৫ অর্থ বছরে জিওবি মেনটেনেন্স খাতে বরাদ্দ হয়েছে। আরসিসি ঢালাইয়ের কাজের জন্য টেন্ডার প্রসেসিং এ রয়েছে। ঠিকাদার নির্বাচিত হলেই কাজ শুরু করা হবে’।

তাওফিক

×