ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

নেত্রকোনায় সাবেক এমপি বেলালসহ ৩৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥

প্রকাশিত: ১০:৩৮, ২৮ অক্টোবর ২০২৪

নেত্রকোনায় সাবেক এমপি বেলালসহ ৩৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা

ওয়ারেসাত হোসেন বেলা

জেলার পূর্বধলা থানায় আওয়ামী লীগের তিনবারের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীকসহ ৩৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়েছে। শনিবার রাতে মামলাটি দায়ের হলেও রবিবার রাত থেকে তা জানাজানি হয়। ওই উপজেলার নারান্দিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি এরশাদ আলী খন্দকারকে হত্যার অভিযোগ এনে তার স্ত্রী সুফিয়া খাতুন মামলাটি দায়ের করেন। পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিয়াদ মাহমুদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার পরপরই বেলায়েত হোসেন নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে।
বাদী তার অভিযোগে উল্লেখ করেন, নারান্দিয়া ইউনিয়নের নারায়ণপুর গ্রামের বাসিন্দা এরশাদ আলী খন্দকারকে ২০১৮ সালের ২২ ডিসেম্বর নিজ বাড়ির সামনে পিটিয়ে হত্যা করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতার অভিযোগে নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক, সাবেক উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, বেলালের দুই ব্যক্তিগত সহকারী ফেরদৌস ও উজ্জ্বল, ইউপি চেয়ারম্যান কমল সরকারসহ ২১ জনের নামোল্লেখ ছাড়াও অজ্ঞাত আরও ১২জনকে আসামি করে মামলা দায়ের করেন তিনি। মামলার পরপরই পুলিশ বেয়ায়েত হোসেন (৭০) নামের একজনকে গ্রেপ্তার করে। 
 ওসি মোহাম্মদ রিয়াদ মাহমুদ জানান, গ্রেপ্তার বেলায়েতকে আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

জাফরান 

×