ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

বরিশাল - বাউফল আঞ্চলিক সড়কে বড় বড় গর্ত 

নিজস্ব সংবাদদাতা, বাকেরগঞ্জ, বরিশাল

প্রকাশিত: ২৩:৩৮, ২৭ অক্টোবর ২০২৪

বরিশাল - বাউফল আঞ্চলিক সড়কে বড় বড় গর্ত 

সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে

বরিশাল(বৈরাগিরপুল)-টুমচর-বাউফল আঞ্চলিক সড়কের বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের সোনাপুরা গ্রামের আঞ্চলিক সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। 

সরেজমিনে দেখা যায়, বরিশাল সড়ক ও জনপথের আওতায় বরিশাল (বৈরাগিরপুল)-টুমচর-বাউফল আঞ্চলিক সড়কটি নির্মাণ করা হয়েছে। সড়কটির ফরিদপুর ইউনিয়নের সোনাপুরা গ্রামের সিকদার এগ্রো ফার্ম সংলগ্ন সড়কের উপর একটি বক্স কালভার্টের দুই পাশে বড় বড় পাঁচটি গড়তে সৃষ্টি হয়েছে। এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে প্রায় দুর্ঘটনার স্বীকার হচ্ছে যানবাহন। 

প্রতিদিন এই সড়ক দিয়ে বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ও দূর্গাপাশা ইউনিয়ন সহ পার্শ্ববর্তী উপজেলা  বাউফলের কালিশুরি, ধুলিয়া, কেশবপুর, সূর্যমনি, নূরাইনপুর, কনকদিয়াসহ কয়েকটি ইউনিয়নের প্রায় লক্ষাধিক মানুষের বরিশাল জেলা ও বাকেরগঞ্জ সদরের আসা-যাওয়া করে। সড়কের মধ্যে বড় বড় গর্তে যেকোনো সময় যানবাহন পড়ে গিয়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। 

সোনাপুরা গ্রামের কৃষি উদ্যোক্তা গোলাম মোস্তফা সিকদার বলেন, এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে রাতের আঁধারে মোটরসাইকেল গর্তে পড়ে প্রায় দুর্ঘটনা ঘটছে। প্রায় সময় যানবাহন গর্তের মধ্যে আটকে পড়ে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে হতাহতের মত ঘটনা ঘটতে পারে। এলাকাবাসীর দ্রুত সময়ের মধ্যে এই সড়কটি সংস্কারের দাবি জানিয়েছে। 

বরিশাল সওজ, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী, মোঃ নাজমুল ইসলাম বলেন, বরিশাল বাউফল আঞ্চলিক সড়কের ফরিদপুর ইউনিয়নের সোনাপুরা গ্রামের সড়কের ভাঙ্গা স্থান পরিদর্শন করে মেরামত করা হবে। 

শিহাব উদ্দিন

×