ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

বাউবি ক্যাম্পাস পরিদর্শন করলেন ইউজিসি প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার, গাজীপুর

প্রকাশিত: ০০:২৮, ২৭ অক্টোবর ২০২৪

বাউবি ক্যাম্পাস পরিদর্শন করলেন ইউজিসি প্রতিনিধি দল

ইউজিসি প্রতিনিধি দল

বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের সক্ষমতা বৃদ্ধি ও যুগোপযোগী শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে চার মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এ লক্ষে শনিবার ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ তানজীম উদ্দিন খানের নেতৃত্বে ১০ সদস্যর একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল গাজীপুরস্থ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) ক্যাম্পাস পরিদর্শন করেছেন।

সকালে প্রতিনিধি দলটি বাউবি ক্যাম্পাসের শিক্ষক প্রশিক্ষণ ভেন্যু, অডিটরিয়াম, গেস্ট হাউস অ্যান্ড ম্যানেজমেন্ট টিম, আইসিটি ইউনিট, ডরমেটরি, মিডিয়া বিভাগ, ট্রান্সপোর্টেশন অ্যান্ড কমিউনিকেশন ফ্যাসিলিটিস এবং বাউবির চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। বাউবির সুবিধাদি ও অবকাঠামোগত নানা দিক পরিদর্শন শেষে প্রফেসর ড. মোহাম্মদ তানজীম উদ্দিন খান সন্তুষ্টি প্রকাশ করে বলেন, নবীন শিক্ষকদের উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে আমাদের এই সমন্বিত উদ্যোগ।
বাউবির জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. খালেকুজ্জামান খান বলেন, চার মাসব্যাপী বুনিয়াদি এ প্রশিক্ষণ ইউজিসি কর্তৃক বাস্তবায়নাধীন হায়ার এডুকেশন এক্সিলারেশন অ্যান্ড ট্রান্সফরমেশন (হিট) প্রকল্পের আওতায় ধারবাহিকভাবে প্রদান করা হবে। 
প্রতিনিধি দলে আরও ছিলেন ইউজিসি সচিব ড. মো. ফখরুল ইসলাম, এসপিকিউএ বিভাগের পরিচালক ড. দুর্গা রানী সরকার, প্রকল্প পরিচালক (হিট প্রকল্প) প্রফেসর ড. আসাদুজ্জামান, উপ-পরিচালক (এসপিকিউএ বিভাগ) প্রকৌশলী মোহাম্মদ মনির উল্লাহ, প্রোগ্রাম অফিসার (হিট প্রকল্প) আবু তালেব মু. মুনীর ও সহকারী পরিচালক (এসপিকিউএ বিভাগ) মো. মোস্তাক আহমেদ।

এ সময় বাউবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জহির রায়হান ও খান মো. মনোয়ারুল ইসলাম এবং রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, মিডিয়া বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শরীফ মো. শাহাবুদ্দিন উপস্থিত ছিলেন।

×