ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে হবে

প্রকাশিত: ২১:৩১, ২৬ অক্টোবর ২০২৪

অস্ত্রধারী সন্ত্রাসীদের  গ্রেপ্তার করতে হবে

নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি ও নারায়ণগঞ্জ-৪ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় নারায়ণগঞ্জে অনেকগুলো খুন হয়েছে। অস্ত্র হাতে সন্ত্রাসীরা এমনকি সাংবাদিক পর্যন্ত অস্ত্র হাতে নিরস্ত্র মানুষের উপর গুলি চালিয়েছে।

 

 

 

চুড়ান্ত আন্দোলনের সময় সন্ত্রাসীরা রাজপথে আন্দোলনকারী মানুষকে ধাওয়া করেছে। এগুলোর সকল ডুমেন্ট আমাদের কাছে আছে। তিনি বলেন, নারায়ণগঞ্জে যারা প্রশাসনে আছেন তাদেরকে বলতে চাই অবিলম্বে অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে। অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে হবে। এদের বিচার করতে হবে। আপনারা শুধু বসে বসে বলবেন আমরা চেষ্টা করছি। এ কথা বলে আমাদেরকে সন্তুুষ্ট করতে পারবেন না। শনিবার বিকেলে সিদ্ধিরগঞ্জ বাজার এলাকায় সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে সন্ত্রাস, চাঁদাবাদ, নৈরাজ্য ও দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে নাসিকের ৫নং ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে এক জনসভায় তিনি এ সব কথা বলেন। এ জনসভায় নেতাকর্মীদের ঢল নামে। দুপুর থেকে বিভিন্ন ওয়ার্ড এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে জনসভায় যোগ দেন। জনসভায় ৫নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমানের সঞ্চালনায় অন্যান্যদের বক্তব্যে উপস্থিত ছিলেন- সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সভাপতি মো. মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর মো. ইকবাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হালিম জুয়েল, সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সংগঠনিক সম্পাদক মো. আকবর হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর জি. এম সাদরিল, নারায়ণগঞ্জ জেলা কৃষক দলের সদস্য সচিব মুহাম্মদ কায়সার রিফাত, নারায়ণগঞ্জ জেলা তরুণ দলের সভাপতি টিএইচ তোফা, ১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মো. রওশন আলী, ৩নং বিএনপি’র সভাপতি তৈয়ব হোসেন, ৪নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মো. ও আবুল হোসেনসহ নেতাকর্মীরা।


গিয়াসউদ্দিন বলেন, সন্ত্রাসী ফ্যাসিস্ট সরকারকে আমরা দীর্ঘ আন্দোলনের মাধ্যমে বিতাড়িত করেছি। আমরা অনেক রক্ত ঝরিয়েছি। দীর্ঘ ১৬ বছর আগে হাসিনা সরকার এদেশের গণতন্ত্রকে হত্যা করেছিল। দেশের সম্পদ ও অর্থ কে লুটপাট করে ব্যাংক খালি করে দিয়েছিল। অসংখ্য মানুষকে হত্যা করেছিল। আমাদের কাজ এখন তাদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো। এই সন্ত্রাসীদের শাস্তির ব্যবস্থা করা হলো আমাদের প্রথম দায়িত্ব। যদি আমরা তা না করি, এরা আবার ষড়যন্ত্রের মাধ্যমে দেশের মানুষের উপর চেপে বসবে।
তিনি সিদ্ধিরগঞ্জবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমরা সবাই আসুন ঐক্যবদ্ধ হয়ে এ এলাকার উন্নয়নের কাজ করি। এ এলাকার সকল মানুষের সুখ-দুঃখের সাথী হই। এ এলাকার যারা মুরুব্বী তাদেরকে সম্মান করি, যারা ভালো মানুষ তাদেরকে সম্মান করি। তিনি বলেন, বিএনপি’র নেতাকর্মীরা যদি কোন অন্যায় করে, চাঁদাবাজি কওে, সন্ত্রাসী করে তবে আমাদের দৃষ্টিতে আনবেন তাদের রেহাই করা হবে না। তাদেরকে ছাড়া হবে না। তাদেরকে দল থেকে বহিস্কার করা হবে। শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফুয়াদ

×