ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

হোমনায় বিএনপির কমিটি গঠন

এক গ্রুপের আনন্দ মিছিল, অন্য গ্রুপের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল

নিজস্ব সংবাদদাতা,দাউদকান্দি

প্রকাশিত: ১৯:৪৯, ২৬ অক্টোবর ২০২৪

এক গ্রুপের আনন্দ মিছিল, অন্য গ্রুপের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল

কুমিল্লার হোমনা উপজেলা বিএনপি ও পৌর বিএনপির নবগঠিত কমিটি স্থগিত ও বাতিল  করার দাবীতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বিএনপির একাংশ। 

কুমিল্লার হোমনা উপজেলা বিএনপি ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন নিয়ে দলের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব দেখা দিয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) নবগঠিত উপজেলা বিএনপি ও  পৌর বিএনপির কমিটি স্থগিত ও বাতিল  করার দাবীতে  প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে  বিএনপির একাংশ। 

গতকাল শুক্রবার(২৫ অক্টৈবর) কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহবায়ক আক্তারুজামান সরকার ও সদস্য সচিব এ এফ এম তারেক মুন্সীর স্বাক্ষরিত হোমনা  উপজেলা বিএনপির ৫১  ও পৌর বিএনপির ৪১ সদস্যের কমিটি  অনুমোদন দেয়।

উক্ত কমিটিতে  বিএনপির আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান জহিরুল হক জহর ও যুগ্ন আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান  এ্যাড. আজিজুর রহমান মোল্লা  এবং পৌর বিএনপি সদস্য সচিব সাবেক পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহ আলমকে কমিটি থেকে বাদ দেয়া হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  কমিটির  তালিকা প্রকাশিত হলে দলের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।
 
উপজেলা বিএনপির  অস্থায়ী কার্যালয়ে  বিএনপির আহ্বায়ক জহিরুল হক জহরের সভাপতিত্বে পৌর বিএনপির সদস্য সচিব মো. শাহ আলমের উপস্থাপনায় বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ন আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড. মো. আজিজুর রহমান মোল্লা, যুগ্ন আহবায়ক মো. আলমগীর সরকার, পৌর বিএনপির যুগ্ন আহবায়ক মো. মজিবুর রহমান, যুগ্ন আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল আজিজ খন্দকার, সাবেক ইউপি চেয়ারম্যান সামসুদ্দিন আহাম্মেদ, সাবেক চেয়ারম্যান গাজী মো. মহসীন, সাবেক চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ সম্পদ,সাবেক চেয়ারম্যান মোসলেম উদ্দিন, সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান মিন্টু, সাবেক চেয়ারম্যান জহিরুল ইসলাম মোল্লা, ঘারমোড়া ইউপি চেয়ারম্যান ও যুগ্ম আহ্বায়ক মো. শাহজাহান মোল্লা, যুগ্ম আহ্বায়ক  মো. রাজু আহম্মেদ রাজ মিয়া, যুগ্ন আহ্বায়ক ব্যারিস্টার উজ্জল, মো. ওমর ফারুক ভূইয়া, কুমিল্লা উত্তর জেলা কৃষকদলের আহ্বায়ক মো. মজিবুর রহমান, ইউনিয়ন বিএনপির সভাপতি মো. গোলাম মাওলা,  বিএনপি নেতা  ইয়া মুছা, মো. দুলাল সসরকার,হাজী মোক্তার হোসেন, সেলিম কায়সার, মো. আল আমিন প্রমূখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা  কুমিল্লার বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইয়াকে  দোষারোপ করে তারা বলেন, দলীয় ক্ষমতালোভী হয়ে দলকে পৈত্রিক সম্পত্তি হিসেবে ব্যবহার করতেই যোগ্য ও ত্যাগী নেতাদের বাদ দিয়ে  কমিটি গঠন করা হয়েছে। প্রথম মেয়াদ উত্তীর্ণ কুমিল্ল উত্তর জেলা কমিটি  বাতিল করতে হবে। অবৈধ জেলা কমিটি কর্তৃক নতুন কমিটি বাতিল করে গ্রহনযোগ্য কমিটি গঠনের দাবী জানান।

অপর দিকে নতুন কমিটির  আহ্বায়ক মো. মহিউদ্দিন, সদস্য সচিব মোজাম্মেল হক মুকুল,পৌর কমিটির আহ্বায়ক মো. ছানাউল্লাহ সরকার ,সদস্য সচিব মো. নজরুল ইসলামের নেতৃত্বে বিএনপির নবগঠিত কমিটির নেতৃবৃন্দদের নিয়ে  বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মরহুম এম কে আনোয়ার সাহেবের কবর জিয়ারত করেন ও জেলা কমিটির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে  আনন্দ মিছিল  ও  সমাবেশ করেন। সমাবেশে বিএনপির একাংশের নেতা কর্মীরা বক্তব্য রাখেন।

এতে দলের মধ্যে অভ্যন্তরীন বিরোধ প্রকাশ্যে রুপ নিচ্ছে।  এতে একদিকে দলের ভাবমূর্তি নষ্ট  হবে ও দলীয় কর্মকাণ্ডে ভাটা পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

তাওফিক

×